Xiaomi 12S ও Xiaomi 12S Pro এই ফিচার সহ বাজারে এন্ট্রি নিচ্ছে, ফাঁস করলেন টিপস্টার

Avatar

Published on:

বেশ কয়েকমাস ধরেই গুঞ্জন রয়েছে যে, Xiaomi, 12S নামক একটি সিরিজের উপর কাজ করছে। এই সিরিজের অধীনে দুটি ফোন বাজারে আসতে পারে – Xiaomi 12S এবং Xiaomi 12S Pro। ইতিমধ্যেই ফোনগুলি নিয়ে বিভিন্ন তথ্য সামনে এসেছে। এখন আবার এক জনপ্রিয় টিপস্টার এই ডিভাইস দুটির কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এনেছে। আসুন Xiaomi 12S ও Xiaomi 12S Pro সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Xiaomi 12S ও Xiaomi 12S Pro ফোনের স্পেসিফিকেশন ফাঁস

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সম্প্রতি দুটি Xiaomi ডিভাইসের ফিচার সামনে এনেছে। যদিও তিনি ডিভাইস দুটির নাম বলেননি। তবে মনে করা হচ্ছে তিনি শাওমি ১২এস এবং ১২ এস প্রো ফ্ল্যাগশিপ ফোনগুলি সম্পর্কেই তথ্য দিয়েছেন।

তার দাবির উপর ভিত্তি করে বলা যায়, শাওমি ১২এস ফোনে ফুল এইচডি প্লাস রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সেন্ট্রাল পজিশনড পাঞ্চ হোল ডিসপ্লে থাকতে পারে। আবার ফোনটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। এছাড়া দুর্দান্ত ফটোগ্রাফির জন্য ব্যবহার করা হবে নতুন হার্ডওয়্যার-লেভেল অ্যালগরিদম।

অন্যদিকে শাওমি ১২এস প্রো আকারে বেস মডেলের থেকে সামান্য বড় হবে। এই ফোনে দেখা যেতে পারে ২কে ডিসপ্লে। আবার ১২এস মডেলটিতে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্লাস চিপসেট থাকবে বলে জানা গেছে। যদিও ১২ এস প্রো ফোনটি দুরকম প্রসেসর ভ্যারিয়েন্টে আসতে পারে। যার মধ্যে প্রথমটি হতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্লাস চিপসেট এবং দ্বিতীয়টি ডাইমেনসিটি ৯০০০। এটি হতে পারে শাওমির প্রথম ফ্ল্যাগশিপ ফোন, যা মিডিয়াটেক চিপসেট দ্বারা চালিত হবে।

প্রসঙ্গত, 2203121C, 2206123SC, এবং 2206122SC মডেল নম্বর সহ তিনটি নতুন Xiaomi ফোন CMIIT থেকে সার্টিফিকেশন পেয়েছে৷ এই ডিভাইসগুলি যথাক্রমে Xiaomi 12 Ultra, Xiaomi 12S, এবং Xiaomi 12S Pro নামে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥