Xiaomi 12T আসছে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরির সাথে, পেল FCC থেকে অনুমোদন

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা শাওমি (Xiaomi) বর্তমানে চীন এবং গ্লোবাল মার্কেটের জন্য নতুন দুটি ডিভাইসের ওপর কাজ করছে এবং এগুলি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে বলেও জানা গেছে। সম্প্রতি 22071212AG মডেল নম্বর সহ একটি নতুন শাওমি ডিভাইস মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইট থেকে অনুমোদন লাভ করেছে। তালিকাটি থেকে এই আপকামিং হ্যান্ডসেটটির স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং কানেক্টিভিটি ফিচার সম্পর্কে জানা গেছে। এই ডিভাইসটি Xiaomi 12T নামে চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকের শেষের দিকে বা চতুর্থ ত্রৈমাসিকের প্রথম দিকে লঞ্চ হতে পারে৷

Xiaomi 12T পেল FCC-এর অনুমোদন

সাম্প্রতিক বেশ কিছু রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, শাওমি দুটি ডিভাইসের ওপর কাজ করছে, যেগুলির কোডনেম “প্লেটো” (plato) এবং “মেফ্লাই” (mayfly)। এই ডিভাইসগুলি যথাক্রমে 22071212AC/G এবং 22081212C/G মডেল নম্বর বহন করে এবং মডেল নম্বরের শেষের “C” এবং “G” অক্ষরগুলি এই হ্যান্ডসেটগুলির চীন এবং গ্লোবাল সংস্করণগুলিকে নির্দেশ করে। এছাড়া, এই ডিভাইসগুলির সংক্ষিপ্ত মডেল নম্বর হল L12 এবং L12A৷

জানিয়ে রাখি, L12 (মেফ্লাই) চীনে রেডমি কে৫০ এস প্রো হিসাবে আত্মপ্রকাশ করতে পারে। আবার এটি শাওমি ১২টি প্রো নামে গ্লোবাল মার্কেটে পা রাখতে পারে। এই ফোনের আরও দুটি ভ্যারিয়েন্ট রয়েছে বলেও জানা গেছে। এগুলি হল-22081212UG এবং 22081212R৷ প্রথমটিকে শাওমি ১২টি প্রো হাইপারচার্জ বলা হতে পারে। আর পরবর্তীটি একটি জাপান-এক্সক্লুসিভ মডেল হবে বলে মনে করা হচ্ছে, যা শাওমি ১২টি প্রো হিসাবে লঞ্চ হতে পারে।

অন্যদিকে L12A (প্লেটো), রেডমি কে৫০ এস নামে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। বিশ্ববাজারে এর নাম হতে পারে শাওমি ১২টি। এই ডিভাইসটিই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইট থেকে সার্টিফিকেশন লাভ করেছে, যা থেকে এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশন সামনে এসেছে।

প্রসঙ্গত, এফসিসি তালিকাটি প্রকাশ করেছে যে, Xiaomi 12T-এ ওয়াইফাই ৮০২.১১এএক্স, ৫জি (৭টি ব্যান্ড), ব্লুটুথ, জিপিএস এবং আইআর (IR) ব্লাস্টারের মতো কানেক্টিভিটি অপশনগুলি অন্তর্ভুক্ত থাকবে। এছাড়া, এটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ-এই দুটি মেমরি কনফিগারেশনে আসবে।

উল্লেখ্য, পূর্বসূরি Xiaomi 11T এবং 11T Pro মডেল দুটি যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট দ্বারা চালিত। তবে জানা গেছে, উন্নত পারফরম্যান্সের জন্য Xiaomi 12T Pro-এ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটটি ব্যবহার করা হবে, আর 12T বেস মডেলটি একটি ডাইমেনসিটি প্রসেসর দ্বারা চালিত হবে।

সঙ্গে থাকুন ➥