ছোটো প্যাকেট বড় ধামাকা! Xiaomi আনল নয়া পাওয়ারব্যাঙ্ক, একসঙ্গে চার্জ হবে 3টি ডিভাইস, দামও সস্তাই

Avatar

Updated on:

xiaomi-launched-new-affordable-20000mah-powerbank-help-to-charge-3-devices-at-a-time

Xiaomi 20000mAh Power Bank launched: এখনকার দিনে স্মার্টফোন এত বেশি পরিমাণে ব্যবহার হয় যে, বাইরে বেরিয়ে অনেক সময়ই এর চার্জ কমে যাওয়ার কারণে ঝামেলায় পড়তে হয়। তাছাড়া এই মরসুমে অনেক জায়গাতে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যাও লেগে থাকে, ফলত মুঠোফোনে ঠিকঠাক চার্জ দেওয়া সম্ভব হয়না। সেক্ষেত্রে এই সমস্ত ঝামেলার কথা মাথায় রেখে, মোবাইল ডিসচার্জের সমাধানের জন্য Xiaomi এবার 20000mAh ক্যাপাসিটির একটি নতুন কমপ্যাক্ট পাওয়ারব্যাঙ্ক (Power Bank) চালু করেছে। এটি উচ্চক্ষমতা সম্পন্ন হওয়ায় অনেকটা শক্তি স্টোর করে রাখবে, অন্যদিকে অফার করবে ফাস্ট চার্জিং এবং একসঙ্গে তিনটি ডিভাইস চার্জ করার সুবিধাও। আসুন, এর বিষয়ে বিশদ জেনে নিই।

নতুন Xiaomi 20000mAh Power Bank-এর স্পেসিফিকেশন: বিশেষ কী?

শাওমি ২০,০০০ এমএএইচ পাওয়ারব্যাঙ্কটি মূলত ভ্রমণের সময় সঙ্গে রাখার জন্য সেরা বিকল্প। আসলে এটিকে ইন্টারন্যাশনাল অ্যাভিয়েশন স্ট্যান্ডার্ডের কথা মাথায় রেখে গ্যাজেটটিকে বিমান-বান্ধব হিসেবে ডিজাইন করা হয়েছে, এর ব্যাটারির এনার্জি ১০০ ওয়াটের কম। এদিকে এতে রয়েছে দুটি লিথিয়াম আয়ন ১০,০০০ এমএএইচ ব্যাটারি সেল এবং একটি ইন্টেলিজেন্ট রিকগনিশন চিপ, যাদের সাহায্যে স্মার্টফোন, ট্যাবলেট থেকে শুরু করে ব্লুটুথ ইয়ারফোন বা স্মার্টওয়াচের মতো ভিন্ন ভিন্ন ডিভাইস চাহিদা অনুযায়ী পাওয়ার আউটপুট পাবে বা সোজা বাংলায় বললে চার্জ হবে।

এদিকে এই নতুন শাওমি পাওয়ারব্যাঙ্কটি ইন্টেলিজেন্ট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং ৩৩ ওয়াট পর্যন্ত দ্রুত হারে শক্তি সরবরাহ করতে পারে। শুধু তাই নয়, এটি ৩০ ওয়াট পর্যন্ত বাইডিরেকশনাল ফাস্ট চার্জিং ও লো কারেন্ট চার্জিংয়ের অপশনও সাপোর্ট করে। কোম্পানির মতে, গ্যাজেটটির মাধ্যমে প্রয়োজনে একসাথে তিনটি ডিভাইস চার্জ করা যাবে – এর জন্য দেওয়া হয়েছে বেশ কয়েকটি ইউএসবি-সি এবং ইউএসবি-এ পোর্টও।

আবার সুরক্ষার দিক দিয়েও পাওয়ারব্যাঙ্কটি আদর্শ! কেননা এতে সেফটি ফিচার রয়েছে। হ্যাঁ, শাওমির নতুন ২০,০০০ এমএএইচ পাওয়ারব্যাঙ্কটি নয় গুণ সেফ্টি প্রোটেকশনের সাথে আসে। আর এই সিস্টেম, গ্যাজেটটিকে ওভার-চার্জিং, ওভার-ডিসচার্জ, হাই টেম্পারেচার, শর্ট সার্কিটের মতো কন্ডিশন বা সম্ভাব্য বিপদ থেকে রক্ষা করে। বিশেষ বিষয় হল যে, এটি পিসি + এবিএস উপাদান দিয়ে তৈরি শক্তিশালী বডির সাথে আসে। কিন্তু, এর ডিজাইন বেশ প্রিমিয়াম এবং আকার কমপ্যাক্ট, যার ফলে এটিকে ইচ্ছেমতো হাতে নিয়েও ঘোরা যেতে পারে।

নতুন Xiaomi 20000mAh Power Bank-এর দাম, প্রাপ্যতা

শাওমির নতুন ২০,০০০ এমএএইচ পাওয়ারব্যাঙ্কটির দাম রাখা হয়েছে ১৫৯ ইউয়ান (প্রায় ১,৮০০ টাকা)। আপাতত এটি সংস্থার দেশীয় বাজার অর্থাৎ চীনে লাইট খাকি এবং ডিপ স্পেস ব্লু – দুটি রঙে কেনার জন্য উপলব্ধ। খুব শীঘ্রই কোম্পানি এটিকে ভারতেও আনতে পারে।

সঙ্গে থাকুন ➥