HomeTech NewsXiaomi এর দুই স্মার্টফোনে Android 12 ও MIUI 13 আপডেট রিলিজ হল

Xiaomi এর দুই স্মার্টফোনে Android 12 ও MIUI 13 আপডেট রিলিজ হল

প্রতিবারের মতো চলতি বছরেও শাওমির অ্যান্ড্রয়েড নির্ভর কাস্টম ইন্টারফেসের আপডেট সবার প্রথমে সংস্থার ঘরেলু মার্কেটে বিক্রিত স্মার্টফোনে রিলিজ হয়েছে। জানুয়ারির শুরুতে চীনে Xiaomi Mi 11 ও Mi 11 Lite 5G হ্যান্ডসেটে Android 12 নির্ভর MIUI 13 স্টেবেল আপডেট দেওয়া শুরু হয়েছিল। আর এখন ডিভাইসগুলির আর্ন্তজাতিক ভ্যারিয়েন্টও ওই স্টেবেল আপডেট পেতে শুরু করেছে।

চীনের বাইরে বিক্রিত Xiaomi Mi 11 ও Mi 11 Lite 5G স্মার্টফোনে অবশেষে Android 12 নির্ভর MIUI 13 স্টেবেল আপডেট লাইভ করা হয়েছে। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল, ডিভাইসগুলির একটি ভ্যারিয়েন্টে শাওমির লেটেস্ট সফটওয়্যার আপডেটটি উপলব্ধ। যেমন – Mi 11-এর ক্ষেত্রে ‘EEA’ (ইউরোপীয় ইকনমিক এরিয়া) ভ্যারিয়েন্ট এবং Mi 11 Lite 5G-এর ‘Global’ ভ্যারিয়েন্ট।

Xiaomi Mi 11 ও Mi 11 Lite 5G মডেলে MIUI 13 আপডেটটি যথাক্রমে V13.0.1.0.SKBEUXM এবং V13.0.2.0.SKBEUXM বিল্ড নম্বরের সাথে এসেছে। ফোনগুলির আঞ্চলিক ভ্যারিয়েন্টেও খুব শীঘ্রই Android 12 নির্ভর MIUI 13 রিলিজ হবে বলে আশা করা যায়।

উল্লিখিত সফটওয়্যার বিল্ডগুলি এখন রিলিজ হওয়ার কারণে ‘স্টেবেল বিটা’ ফেজে রয়েছে। অর্থাৎ ব্যাচ ধরে রোলআউট করার ফলে অল্প কয়েকজন ব্যবহারকারীর কাছে সেটি পৌঁছেছে। তবে আশা করা যায় যে, ভবিষ্যতে এটি সকল ইউজারদের জন্য উপলব্ধ হবে।

RELATED ARTICLES

Most Popular