দশবার ফুল চার্জ হবে আইফোন, Xiaomi আনলো ৩০০০০ mAh এর পাওয়ার ব্যাংক

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi কে আমরা স্মার্টফোন ছাড়াও বিভিন্ন ধরণের প্রোডাক্ট লঞ্চ করতে দেখি। কোম্পানিটি ইতিমধ্যেই পাওয়ার ব্যাংক, ওয়্যারলেস হেডফোন, ফিটনেস ব্যান্ড ইত্যাদি লঞ্চ করেছে। গতবছর শাওমি ৫০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে Mi Power Bank 3 লঞ্চ করেছিল। এবার কোম্পানি ৩০,০০০ এমএএইচ ব্যাটারিরি পাওয়ার ব্যাংক এনেছে। যেখানে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আপাতত এই পাওয়ার ব্যাংককে চীনে লঞ্চ করা হয়েছে, যার দাম প্রায় ১,৮০০ টাকা।

নতুন এই মি পাওয়ার ব্যাংকের ফিচার আগের Mi Power Bank 3 এর মতই। তবে আগের ভার্সনে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল, সেখানে নতুন পাওয়ার ব্যাংকে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং দেওয়া হয়েছে। আবার আগের পাওয়ার ব্যাংকে যেখানে ২০,০০০ এমএএইচ এর ক্ষমতা ছিল, সেখানে নতুন পাওয়ার ব্যাংকের ক্ষমতা ৩০,০০০ এমএএইচ।

নতুন পাওয়ার ব্যাংকে বেশি ক্ষমতা থাকার কারণে আগের তুলনায় এটি অনেক বেশি ভারী ও আকৃতিতে চওড়া। কোম্পানির তরফে দাবি করা হয়েছে এই পাওয়ার ব্যাংকের ব্যাটারি ১০ দিনের বেশি চলবে। এর সাহায্যে Redmi K30 Pro এর মত ফোন ৪.৫ বার ফুল চার্জ করা যাবে। আবার সাড়ে দশবার ফুল চার্জ করা যাবে iPhone SE 2020।

এই পাওয়ার ব্যাংকে একসাথে তিনটি ডিভাইস চার্জ করা যাবে। কোম্পানি জানিয়েছে বাজারে উপলব্ধ বেশিরভাগ ডিভাইসে এটি সাপোর্ট করবে। এতে বিভিন্ন চার্জিং সেটিং রয়েছে, যার সাহায্যে ফোন অনুযায়ী চার্জ করা যাবে। এতে দুটি ইউএসবি এ পোর্ট ও একটি ইউএসবি সি পোর্ট দেওয়া হয়েছে। ইউএসবি সি পোর্ট থেকে ২৪ ওয়াট ম্যাক্সিমাম ইনপুট পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥