আজ আসছে Xiaomi-এর নতুন টিভি, ট্রিমার ও এয়ার পিউরিফায়ার, শুরু হল Smarter Living 2023 ইভেন্ট

Avatar

Published on:

Xiaomi Smarter Living 2023 Starts in India

Xiaomi, আজ অর্থাৎ ১৩ই এপ্রিল ভারতে ‘Smarter Living 2023’ নামের একটি টেক ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টটি চলাকালীন একাধিক নতুন IoT (ইন্টারনেট অফ থিংস) এবং হোম প্রোডাক্ট উন্মোচন করা হবে বলে নিশ্চিত করা হয়েছে সংস্থার তরফ থেকে। সর্বোপরি জানা যাচ্ছে, উক্ত ইভেন্টকে গ্লোবাল ‘Smarter Living’ প্রোগ্রামের সাথে যৌথভাবে ভারতে লাইভস্ট্রিম করা হবে। ইভেন্টটি শুরু হবে আজ ভারতীয় সময়ে দুপুর ২টো থেকে। এক্ষেত্রে আগ্রহীরা, Xiaomi সংস্থার অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে ইভেন্টটি দেখতে পারবেন। প্রসঙ্গত, সংস্থাটি Smarter Living 2023 ইভেন্টে কোন কোন ক্যাটাগরির অধীনে ডিভাইস লঞ্চ করবে তা নিশ্চিত করার পাশাপাশি আগেভাগেই ভারতে আসন্ন প্রোডাক্টগুলির নাম ও তাদের কিছু কী-ফিচার প্রকাশ করেছে।

Smarter Living 2023 ইভেন্টে একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ করবে Xiaomi

শাওমির আপকামিং প্রোডাক্ট তালিকার প্রথম পণ্যটি হল – ৩৬০-ডিগ্রি পিউরিফায়িং সিস্টেম যুক্ত Xiaomi Smart Air Purifier 4। এই এয়ার পিউরিফায়ারটি বক্সী ডিজাইন সহ আসতে পারে। যদিও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে আলোচ্য ডিভাইসকে বৃত্তাকার আকারের সাথে নিয়ে আসা হবে বলে ইঙ্গিত দেওয়া হচ্ছে। যাইহোক, এই এয়ার পিউরিফায়ারকে স্লিক ডিজাইন সহ দেখা যাবে এবং ডিভাইসটিকে ‘শাওমি হোম’ (Xiaomi Home) অ্যাপের মাধ্যমে পরিচালনা করতে পারবেন ব্যবহারকারী। প্রসঙ্গত, ২০১৯ সালে পূর্বসূরি Mi Air Purifier 3 -কে ৯,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। ফলে এটির দাম ১১,০০০- ১৩,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে।

তালিকায় বিদ্যমান দ্বিতীয় প্রোডাক্টটি হল – Roomba অনুপ্রাণিত Xiaomi Robot Vacuum-Mop 2i। নাম অনুসারে, পণ্যটি সম্ভবত ইতিমধ্যে বাজারে উপলব্ধ Mi Robot Vacuum Mop 2 Pro (দাম : ২৯,৯৯৯ টাকা) এবং Mi Robot Vacuum-Mop P (দাম : ২১,৯৯৯ টাকা) -এর উত্তরসূরি হিসাবে আসবে। শাওমির দাবি অনুসারে, আলোচ্য ক্লিনিং ডিভাইসে পূর্বসূরিদের তুলনায় আরো ‘উন্নত সেন্সর’ দেওয়া হয়েছে। যদিও কোন সেন্সরের কথা বলা হচ্ছে তা এখনো অস্পষ্ট। এদিকে জানা গেছে, ব্যবহারকারীরা ভয়েস কমান্ডের মাধ্যমে রোবট ভ্যাকুয়ামের রুটিন সেট করতে এবং এগুলিকে নিয়ন্ত্রণ করতে পারে।

শাওমির তৃতীয় আপকামিং ডিভাইসটি হল – গ্রুমিং কিট বা বৈদ্যুতিক ট্রিমার, যা বিদ্যমান শাওমি গ্রুমিং প্রোডাক্টগুলির ন্যায় একসমান কার্যকারিতা অফার করবে৷ আমাদের অনুমান, সংস্থাটি তাদের এই নয়া পণ্যটিকে আরো স্লিক ডিজাইন এবং আরও ভাল গ্রিপের সাথে নিয়ে আসতে পারে। এছাড়া নতুন শাওমি গ্রুমিং কিটে আরও বেশ কয়েকটি অ্যাটাচমেন্ট হেড বিকল্প সামিল করা হতে পারে।

সর্বশেষ প্রোডাক্টটি হল স্মার্ট টেলিভিশন, যা Xiaomi X Pro সিরিজের অধীনে লঞ্চ হবে। নতুন ‘X Pro’ মডেলগুলি তুলনায় বড় স্ক্রীনের সাথে আসতে পারে। যদিও প্যানেল সংক্রান্ত কোনো বিবরণ এখনো আমাদের হাতে আসেনি। এগুলি টিভিগুলি সরু বেজেল এবং মেটাল বডি ডিজাইন অফার করবে বলে নিশ্চিত করা হয়েছে। ফিচারের ক্ষেত্রে, আসন্ন টেলিভিশনগুলিতে উন্নত ভিউয়িং অভিজ্ঞতা প্রদানের জন্য – ৪কে (4K) রেজোলিউশন, ডলবি ভিশন এবং HDR10+ প্রযুক্তি সাপোর্ট করতে পারে। অডিও বিভাগের ক্ষেত্রে এটি ডলবি অ্যাটমস এবং ডিটিএস:এক্স প্রযুক্তি সমর্থিত ৪০ ওয়াটের স্পিকার সিস্টেমের সাথে আসবে। আর এগুলি Google TV অপারেটিং সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥