HomeTech Newsঅবিশ্বাস্য, সবাই কে পিছনে ফেলে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের ফোন আনছে...

অবিশ্বাস্য, সবাই কে পিছনে ফেলে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের ফোন আনছে Xiaomi

স্মার্টফোন চার্জিং এখন বিবর্তনের পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছে বলা যায়। ঘন্টার পর ঘন্টা ফোন চার্জে বসিয়ে রাখা এবং তারপর কখন সেটি ফুল-চার্জ হয়ে ব্যবহারের যোগ্য হবে তার জন্য হা পিত্যেশ করে বসে থাকা, উন্নত ফাস্ট চার্জিং প্রযুক্তির দৌলতে এখন সেসব অতীত। প্রসঙ্গত, গত বছরের জুলাইতে চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ডগুলি একে একে ফাস্ট চার্জ টেকনোলজিতে তাদের অগ্রগতির প্রদর্শন করেছিল।

যেমন- ভিভোর সাবব্র্যান্ড আইকো গত বছর (iQOO) ১২০ ওয়াট আল্ট্রা ফাস্ট চার্জিং প্রযুক্তির ঘোষণা করে তাক লাগিয়ে দিয়েছিল। এই প্রযুক্তির মাধ্যমে ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মাত্র ৫ মিনিটে ০-৫০ শতাংশ চার্জ সম্ভব হবে বলে কোম্পানির দাবি করেছিল। অন্যদিকে অপ্পো (Oppo) ও রিয়েলমি (Realme)-র মতো সংস্থাও পিছিয়ে ছিল না। অপ্পো ১২৫ ওয়াট ভুক (VOOC) ফ্ল্যাশ চার্জিং টেকনোলজি ও রিয়েলমি ১২৫ ওয়াট আল্ট্রাডার্ট (UltraDart) চার্জিংয়ের ক্ষমতা দেখিয়ে ফাস্ট চার্জিং প্রযুক্তির ক্ষেত্রে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিল।

নতুন রিপোর্ট অনুযায়ী, স্মার্টফোনের দুনিয়ায় রেকর্ড ভাঙা-গড়ার খেলায় এবার শাওমি (Xiaomi) নিজের নাম অর্ন্তভুক্ত করতে চলেছে। এতদিনের সমস্ত ফাস্ট চার্জিং প্রযুক্তিকে পেছনে ফেলে, শাওমি এখন স্মার্টফোনে ২০০ ওয়াট ওয়্যারড চার্জিং (Xiaomi 200W Wired Charging) সাপোর্ট দেওয়ার কাজে বেশ অনেকখানি এগিয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। জনপ্রিয় চাইনিজ টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, শাওমি নতুন ফ্ল্যাগশিপ ফোনের ওপর পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে যেটি ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সঙ্গে লঞ্চ হবে।

অত্যন্ত দ্রুত এই চার্জিং প্রযুক্তির সাথে কোন ফোন লঞ্চ হতে পারে যদিও তা এখনও নিশ্চিত করা যায় নি। তবে এটি Mi Mix 4 স্মার্টফোন হবে বলে জল্পনা চলছে। সবকিছু পরিকল্পনামাফিক চললে হ্যান্ডসেটটি চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হওয়ার সম্ভাবনা আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular