Yamaha NMax 155: রূপ, ক্ষমতায় এই স্কুটারের তুলনা নেই, এবার লঞ্চ হতে চলেছে ভারতে

Avatar

Published on:

ভারতে ব্যবসায় নতুন পরিকল্পনার কথা জানাল ইয়ামাহা মোটর ইন্ডিয়া (Yamaha Motor India)। এবারে তারা প্রিমিয়াম বাইক এবং স্কুটারের সম্ভার বাড়ানোয় মনোনিবেশ করতে আগ্রহী। আগামী তিন বছরের মধ্যে এই ক্ষেত্রে নিজেদের মার্কেট শেয়ার দ্বিগুণ করার লক্ষ্যমাত্রা নিয়েছে তারা। সেই প্রেক্ষিতে ১২৫-১৫০ সিসি রেঞ্জের স্কুটার এবং ১৫০-২৫০ সিসি র মধ্যে মোটরসাইকেল নিয়ে আসবে সংস্থাটি। আবার সংস্থার ভারতীয় শাখার চেয়ারম্যান ইশিন চিহানা দেশের বাজারে Yamaha NMax 155 ম্যাক্সি-স্পোর্টস স্কুটার নিয়ে আসার পরিকল্পনার কথাও ব্যক্ত করেন।

আর্ন্তজাতিক বাজারে বিক্রিত NMax 155-এর মতো একই সেগমেন্টে ভারতে Aerox ম্যাক্সি স্কুটার বেচে ইয়ামাহা। Aerox-এর চাহিদা প্রচুর। তাই এবার নতুন মডেল আনতে উদ্যত হয়েছে সংস্থাটি। বিক্রিতেও  যথেষ্ট সুখ্যাতি রয়েছে। তবে বর্তমানে এর জোগানের তুলনায় চাহিদা বেশি। কারণ এটি কেবলমাত্র সংস্থার প্রিমিয়াম ব্লু স্কয়ার ডিলারশিপ থেকেই বিক্রি করা হয়। তবে আগামীতে দেশের সমস্ত ডিলারশিপ থেকেই Aerox বিক্রি করার চিন্তাভাবনা করছে ইয়ামাহা। চাহিদা বাড়াতে স্কুটারটির স্থানীয়করণ এবং উৎপাদনের মূলস্রোতে নিয়ে আসার জোরদার চেষ্টা চালাচ্ছে তারা।

এদিকে Aerox-এর তুলনায় NMax 155-তে রয়েছে বড় ফুয়েল ট্যাঙ্ক এবং আন্ডারসিট স্টোরেজ। তবে Aerox-এর চাইতে গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম। ডিস্ক ব্রেক সহ NMax-এ ১৩ ইঞ্চি হুইল আছে। ফিচারের তালিকা রয়েছে একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যা স্মার্টফোনের মাধ্যমে কানেক্ট করা যায়, আইডল স্টার্ট/স্টপ সিস্টেম, একটি ১২ ভোল্ট চার্জিং সকেট, ইঞ্জিন ইমমোবিলাইজার সহ কীলেস স্টার্ট, ডুয়েল চ্যানেল এবিএস এবং ট্র্যাকশন কন্ট্রোল।

ইয়ামাহার এই ১৫৫ সিসি স্পোর্টস স্কুটার চওড়ায় বেশি এবং সামনের আকার বড়। যেখানে রয়েছে এলইডি হেডল্যাম্প এবং একটি ভাইজার। বিশ্ববাজারের মতো ভারতে ম্যাট হোয়াইট, ম্যাট ব্লু, ম্যাট ব্ল্যাক, ম্যাট গ্রীন এবং মেটালিক রেড কালার অপশনে উপলব্ধ হতে পারে এটি।  ভেরিয়েবল ভাল্ভ অ্যাকচুয়েশন প্রযুক্তির ১৫৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনে ছোটে Yamaha NMax 155। সিভিটি গিয়ার বক্স যুক্ত ইঞ্জিনটির আউটপুট ১৫.৩৬ পিএস এবং ১৩.৯ এনএম ।

সঙ্গে থাকুন ➥