অপরাজেয় ক্যামেরার সঙ্গে বাজারে আসছে Xiaomi 13 Ultra, থাকবে এই বিশেষ প্রযুক্তি

Xiaomi 13 Ultra Camera Leaked

Xiaomi 12S Ultra অন্যতম সেরা ক্যামেরা সেটআপের সাথে গত জুলাই মাসে লঞ্চ হয়েছিল। বর্তমানে কোম্পানিটি Xiaomi 13 Ultra নামে আরেকটি নতুন ক্যামেরা-কেন্দ্রিক স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। ফোনটির ক্যামেরা ফিচার্স সম্পর্কে এবার বেশ কিছু তথ্য সামনে এসেছে। প্রসঙ্গত, খুব শীঘ্রই Xiaomi 13 সিরিজ চীনের বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। চলুন তাহলে আপকামিং Xiaomi 13 Ultra সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi-এর পরবর্তী ক্যামেরা-কেন্দ্রিক ফ্ল্যাগশিপ হতে চলছে Xiaomi 13 Ultra

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, শাওমি ১৩ আল্ট্রার রিয়ার প্যানেলে একটি ১ ইঞ্চির প্রাইমারি সেন্সর সহ কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে, যা ১২এস আল্ট্রা-তেও উপলব্ধ। তিনি আরও জানিয়েছেন যে, স্মার্টফোনটি গিম্বল স্ট্যাবিলাইজেশনের সাথে আসতে পারে। ডিভাইসটির চারটি সেন্সরই ফেজ ডিটেকশন অটোফোকাস (PDAF) এবং ডাইরেক্ট টাইম-অফ-ফ্লাইট (dToF) প্রযুক্তির সাথে আসবে।

তবে আশা করা হচ্ছে, শাওমি ১৩ আল্ট্রা মডেলটি বহু প্রতীক্ষিত শাওমি ১৩ সিরিজের কিছু পরে আত্মপ্রকাশ করবে। জানিয়ে রাখি, নম্বর সিরিজটি গত ১ ডিসেম্বর চীনে লঞ্চ হওয়ার কথা ছিল, কিন্তু প্রাক্তন চীনা প্রেসিডেন্ট জিয়াং জেমিনের মৃত্যুর পরে ইভেন্টটি স্থগিত করা হয়। শাওমি ১৩ সিরিজে স্ট্যান্ডার্ড শাওমি ১৩ এবং ১৩ প্রো মডেল দুটি আসতে চলেছে। উভয় হ্যান্ডসেটেই ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে থাকবে, যার চারদিকে মাত্র ১.৬১ মিলিমিটারের অতি-সংকীর্ণ বেজেল এবং একটি ধাতব ফ্রেম দেখা যাবে৷ দুটি স্মার্টফোনেই লাইকা (Leica)-ব্র্যান্ডের ক্যামেরা থাকবে। Pro মডেলটিতে ৫০ মেগাপিক্সেলের সনি আই এমএক্স৯৮৯ ১-ইঞ্চি প্রাইমারি সেন্সর রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।

আবার, Xiaomi 13 এবং Xiaomi 13 Pro মডেলগুলি লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। প্রসেসরটি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে, যেখানে Pro মডেলটি ১২০ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে আসবে। উল্লেখ্য, Xiaomi 13 সিরিজের নতুন লঞ্চের তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে এই হ্যান্ডসেটগুলি শীঘ্রই আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।