Airtel গ্রাহকদের জন্য সুখবর, চলে এল সস্তা 149 টাকার রিচার্জ প্ল্যান

Avatar

Published on:

Airtel RS 149 Prepaid Plan

ইউজারদেরকে খুশি করতে সম্প্রতি ১৪৯ টাকা মূল্যের একটি নতুন ডেটা প্যাক নিয়ে হাজির হয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Bharti Airtel। কার্যত চুপিসারে সংস্থা কর্তৃক আনীত এই প্ল্যান মারফত একাধিক ওটিটি (OTT অর্থাৎ ওভার-দ্য-টপ) বেনিফিট পেতে সক্ষম হবেন ইউজাররা। তবে যেহেতু ১৪৯ টাকার প্ল্যানটি একটি ডেটা-অনলি প্যাক, তাই এটি ব্যবহার করার জন্য গ্রাহকদের একটি বেস অ্যাক্টিভ প্রিপেইড প্ল্যানের প্রয়োজন পড়বে। আসুন, Airtel-এর নবাগত ডেটা প্যাকটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Airtel-এর ১৪৯ টাকার প্ল্যানের বিশদ বিবরণ

এয়ারটেলের ১৪৯ টাকার প্ল্যানে পাওয়া যাবে মাত্র ১ জিবি ডেটা, এবং নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে প্রতি এমবি ডেটা ব্যবহারের জন্য ইউজারদেরকে ৫০ পয়সা করে চার্জ দিতে হবে। উল্লেখ্য, এই প্ল্যানের কোনো স্বতন্ত্র বৈধতা নেই। অর্থাৎ, ইউজাররা তাদের বিদ্যমান রিচার্জ প্ল্যানের বৈধতা অনুযায়ী এটিকে ব্যবহার করতে পারবেন। তদুপরি, এই প্ল্যান মারফত ১ জিবি ডেটার পাশাপাশি ব্যবহারকারীরা ৩০ দিনের জন্য এক্সস্ট্রিম প্রিমিয়াম (Xstream Premium)-এর অ্যাক্সেস পাবেন। এক্ষেত্রে বলে রাখি, এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়াম টেলিকম কোম্পানিটির একটি অসাধারণ ওটিটি কন্টেন্ট প্ল্যাটফর্ম, যার মাধ্যমে ইউজাররা একটি সিঙ্গেল অ্যাপ মারফত ১৫ টিরও বেশি ওটিটি প্ল্যাটফর্মের কন্টেন্ট অ্যাক্সেস (ট্যাবলেট, স্মার্টফোন বা ডেস্কটপে) করতে সক্ষম হবেন।

Airtel কেন ১৪৯ টাকার প্যাক বাজারে এনেছে?

স্পষ্টতই বোঝা যাচ্ছে যে, এক্সট্রিম প্রিমিয়াম অ্যাপের প্রতি গ্রাহকদের আকর্ষণ বাড়ানোর জন্যই হালফিলে ১৪৯ টাকার ডেটা প্যাকটি লঞ্চ করেছে এয়ারটেল। যেহেতু এই প্ল্যানের সাথে মাত্র ১ জিবি ডেটা পাওয়া যাবে, তাই যারা প্রচুর পরিমাণে ডেটা ব্যবহারে আগ্রহী, তারা কোনোমতেই এটি রিচার্জ করার কথা ভাববেন না। সেক্ষেত্রে এই প্ল্যানটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল, এটির মাধ্যমে ১৫ টিরও অধিক ওটিটি প্ল্যাটফর্মের অ্যাক্সেস পাওয়া যাবে। ফলে চলতি সময়ে ১৫০ টাকারও কম খরচে ৩০ দিনের জন্য যারা বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মে আনাগোনা করতে ইচ্ছুক, তাদের জন্য এয়ারটেলের এই প্ল্যানটি এককথায় আদর্শ।

প্রসঙ্গত বলে রাখি, যারা আরও বেশি পরিমাণে ডেটা ব্যবহার করতে ইচ্ছুক, তারা সংস্থার ১৪৮ টাকার ডেটা প্যাকটি বেছে নেওয়ার কথা ভেবে দেখতে পারেন। উল্লেখ্য যে, এই প্ল্যানে মোট ১৫ জিবি ডেটা খরচের সুযোগ মিলবে, এবং ১৪৯ টাকার প্ল্যানের মতোই এটিরও কোনো স্বতন্ত্র বৈধতা নেই। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে প্রতি এমবি ডেটা ব্যবহারের জন্য ইউজারদেরকে ৫০ পয়সা করে চার্জ দিতে হবে। সেইসাথে ২৮ দিনের জন্য সম্পূর্ণ বিনামূল্যে Airtel Xstream অ্যাপের অ্যাক্সেস (যে-কোনো একটি চ্যানেলের) পেতে সক্ষম হবেন ব্যবহারকারীরা।

সঙ্গে থাকুন ➥