Homeটেলিকমমাত্র 39 টাকার রিচার্জে Unlimited ডেটা দিচ্ছে এই সংস্থা, গ্রাহকদের লাভ নাকি এগিয়ে Jio-ই?

মাত্র 39 টাকার রিচার্জে Unlimited ডেটা দিচ্ছে এই সংস্থা, গ্রাহকদের লাভ নাকি এগিয়ে Jio-ই?

ভারতের টেলিকম বাজার এখন মূলত বেসরকারি টেলিকম সংস্থাগুলির দখলে রয়েছে এবং তারা প্রতিনিয়ত নিজেদের মধ্যে প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে। সকলেই গ্রাহকদের আকর্ষিত করতে মরিয়া – যে কারণে প্রায় প্রতিটি টেলিকম সার্ভিস প্রোভাইডার বা TSP-ই প্রচুর প্রচুর রিচার্জ প্ল্যান অফার করছে। এমনকি Reliance Jio এবং Bharti Airtel-এর মতো শীর্ষস্থানীয় সংস্থা ২৩৯ টাকা বা তার বেশি দামের প্ল্যানের সাথে আনলিমিটেড 5G পরিষেবা তথা ডেটাও দিচ্ছে। তবে আপনি কি জানেন যে, মাত্র ৩৯ টাকার একটি ছোট প্ল্যান রিচার্জ করেও আপনি আনলিমিটেড ডেটা উপভোগ করতে পারেন?

আসলে ভারতী এয়ারটেলের বিশাল প্ল্যান পোর্টফোলিওতে একটি ডেটা-ওনলি ভাউচার তথা প্রিপেইড প্ল্যান অন্তর্ভুক্ত রয়েছে, যা ৫০ টাকার কমে আনলিমিটেড ডেটা সরবরাহ করে। অর্থাৎ, এই প্ল্যান রিচার্জ করলে যত ইচ্ছা ডেটা ব্যবহার করা যাবে। সেক্ষেত্রে কোনো গ্রাহকের যদি হঠাৎ অনেক ডেটা প্রয়োজন হয়, তখন যে এটি ভীষণ কাজে আসবে তাতে সন্দেহ নেই! চলুন, এখন এক নজরে দেখে নিই এয়ারটেলের ৩৯ টাকার প্ল্যানটির যাবতীয় বেনিফিট।

Airtel-এর ৩৯ টাকার প্রিপেইড প্ল্যান

প্রায় সমস্ত ডেটা-ওনলি ভাউচারই আনলিমিটেড ডেটা অফার করে থাকে। সেক্ষেত্রে এয়ারটেলের ৩৯ টাকার প্ল্যানটিও যে এই একই সুবিধা দেয় সেকথা আমরা আগেই বলেছি। এটি রিচার্জ করলে ২০ জিবির ফেয়ার ইউসেজ পলিসি (FUP) ডেটা লিমিট কার্যকর হবে। তবে এর বৈধতা মাত্র একদিনের, আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে এই মেয়াদ কিন্তু ২৪ ঘণ্টার নয়।

মানে যেদিন যে সময়েই রিচার্জ করুন না কেন, রাত ১২টা বাজলেই তার সুবিধা আর কাজে লাগানো যাবেনা। তাছাড়া, এই এয়ারটেল প্ল্যান কোনো কলিং বা এসএমএস বেনিফিট দেয়না, এটি কেবল অ্যাক্টিভ বেস প্ল্যানের সাথেই কাজ করে। এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখতে হবে। তাই আপনি যদি এয়ারটেল প্রিপেইড ইউজার হন, তাহলে প্রয়োজনে এটি কাজে লাগাবেন কিনা ভেবে দেখতেই পারেন।

RELATED ARTICLES

আরও পড়ুন