Homeটেলিকমসুদিন ফিরছে! কলকাতায় ৬০ হাজার গ্রাহকের মাইলফলক ছুঁলো BSNL

সুদিন ফিরছে! কলকাতায় ৬০ হাজার গ্রাহকের মাইলফলক ছুঁলো BSNL

BSNL তাদের কলকাতা সার্কেলে ৬০,০০০ গ্রাহক পূর্ণ করল। সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ এই তথ্যটি প্রকাশ করেছে রাষ্ট্র চালিত টেলকোটি। যদিও, এই সংখ্যাটি ততটাও বেশি নয়। তবে, বেসরকারি টেলিকম অপারেটরগুলি যেখানে তাদের ব্র্যান্ড ইমেজ এবং বিপণন ক্ষমতাকে কাজে লাগিয়ে গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষস্থান লাভ করছে, সেখানে কলকাতার মতো সার্কেলে গ্রাহক সংখ্যা ৬০,০০০ ছাড়িয়ে যাওয়াকে BSNL একটি বড় কৃতিত্ব বলে মনে করছে।

প্রসঙ্গত, ১লা অক্টোবর ২০২০-তে মাত্র চারটি প্ল্যানকে সম্বল করে BSNL তাদের Bharat Fibre (FFTH) পরিষেবা শুরু করে, যার সাথে এখন বিভিন্ন OTT সুবিধাও বান্ডিল করা হয়েছে। তবে, অন্যদের তুলনায় ইন্টারনেট স্পিড কম হওয়ায় এবং 5জি পরিষেবা অফার না করায় টেলকোটির গ্রাহক সংখ্যা সেভাবে বৃদ্ধি পায়নি।

তবে, তারা গ্রাহকদের আকৃষ্ট করার জন্য নিজেদের পোর্টফোলিওটিকে বিভিন্ন মূল্যের প্ল্যান দ্বারা সাজিয়ে রেখেছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, রাষ্ট্র চালিত এই সংস্থাটির পোর্টফোলিওতে ২৪৯ টাকা থেকে শুরু করে ৪,৭৯৯ টাকা পর্যন্ত মাসিক ও বার্ষিক প্ল্যান উপস্থিত।

যদিও, BSNL Bharat Fibre বেশ কিছু দুর্দান্ত প্ল্যান অফার করে, তবে Jio Fibre এবং Airtel Extreme Air Fibre তুলনায় এর গ্রাহক যোগ করার গতি অনেকটাই ধীর। তা সত্ত্বেও ৩১ শে মার্চ ২০২৪ সালে ট্রাইয়ের প্রকাশিত ডেটা অনুসারে, BSNL এখন অনলাইন সেগমেন্টে মার্কেট শেয়ারের ভিত্তিতে তৃতীয় স্থানে অবস্থান করছে। আর আশা করা যায়, আগামী দিনে এই রাষ্ট্র চালিত টেলকোটি অন্যান্য বেসরকারি টেলিকম সংস্থাকে সমানে সমানে টক্কর দেবে।

RELATED ARTICLES

আরও পড়ুন