এক Recharge-এ কাজ চলবে 1 বছরেরও বেশি, এসে গেল সবচেয়ে সস্তা 425 দিনের প্ল্যান, পাবেন অফুরান ডেটা-কল

Avatar

Published on:

bsnl-launched-new-425-days-validity-plan-with-unlimited-call-and-huge-data-check-price

স্মার্টফোন-ইন্টারনেটের জমানায় মোবাইল রিচার্জের বিষয়টি খুব সহজ হয়ে গেছে, এখন বাড়ি বসে কয়েক ক্লিকেই এই কাজ করা যায়। কিন্তু হাজার কাজের মাঝে খেয়াল রেখে প্রত্যেকমাসে রিচার্জ করাটা একটু বিরক্তিকর – নেটিজেনদের বক্তব্য, ঠিক করে শ্বাস নিতে না নিতেই ঘন ঘন রিচার্জের মেসেজ এসে যায়! সেক্ষেত্রে BSNL অর্থাৎ Bharat Sanchar Nigam Limited এবার তার কাস্টমারদের জন্য এই সমস্যার সমাধান নিয়ে এসেছে। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি সম্প্রতি 425 দিন মানে এক বছরেরও বেশি সময়ের ভ্যালিডিটিতে একটি নতুন প্ল্যান লঞ্চ করেছে।

এবার BSNL আনল 425 দিনের প্ল্যান, বিশেষত্ব কী?

ভারতের টেলিকম সেক্টরে জিও (Jio), এয়ারটেল (Airtel)-এর মতো প্রাইভেট টেলিকম অপারেটরের চেয়ে পিছিয়ে থাকলেও, এখন গ্রাহকদের মন জয় করতে বিএসএনএল নানাবিধ পদক্ষেপ নিচ্ছে। যেমন এখন বাজারের দীর্ঘ বৈধতার চাহিদা মেটাতে তারা 425 দিনের টেনশন ফ্রি প্রিপেইড প্ল্যান চালু করেছে। এই নতুন রিচার্জ প্ল্যানের দাম 2,398 টাকা, অর্থাৎ দাম অনুযায়ী এটি দৈনিক প্রায় 5 টাকার গড় খরচে যাবতীয় সুবিধা দেবে।

BSNL-এর 2,398 টাকার প্ল্যানের বেনিফিট

বিএসএনএলের এই প্ল্যানে গ্রাহকরা 425 দিনের ভ্যালিডিটি ছাড়াও এই সময়ের জন্য আনলিমিটেড কলিং, প্রতিদিন 2 জিবি ডেটা এবং 100টি করে এসএমএস ব্যবহারের সুবিধা পাবেন। এছাড়া প্ল্যানটি বিনামূল্যে Eros Now সাবস্ক্রিপশনসহ ফ্রি PRBT টিউনও অফার করবে। সুতরাং এটি যে বেশ লাভজনক তাতে সন্দেহ নেই!

কিন্তু ব্যাপার হচ্ছে যে, এই 425 দিনের বৈধতার প্রিপেইড প্ল্যান বর্তমানে কেবল জম্মু ও কাশ্মীরে বসবাসকারী বিএসএনএল গ্রাহকদের জন্য উপলব্ধ হয়েছে, পরে এটিকে দেশের অন্যান্য অঞ্চলের জন্য চালু করা হতে পারে। মানে আপনি যদি উল্লিখিত জায়গায় থাকেন, তাহলেই প্ল্যানটি রিচার্জ করে এর ফায়দা নিতে পারবেন। তবে আপাতত আপনার বসবাসের এলাকায় এটি উপলব্ধ কিনা, তা পরীক্ষা করে দেখতেই পারেন।

সঙ্গে থাকুন ➥