এক Recharge-এ বছরের অর্ধেক সময় ধরে পাবেন রোজ 2 জিবি করে ডেটা, এই সংস্থা আনল সস্তায় জবরদস্ত প্ল্যান

Avatar

Published on:

BSNL launched 2 New Plan

BSNL Retirement Plans: বিগত কয়েক বছর ধরে দেশের অন্যতম পুরোনো মোবাইল সার্ভিস প্রোভাইডার BSNL বা Bharat Sanchar Nigam Limited সমস্ত প্রতিকূলতা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। ফলত Jio, Airtel-এর মতো বেসরকারি সংস্থা ভারতের টেলিকম বাজারে রাজত্ব করলেও, এখনও এই রাষ্ট্রায়ত্ত কোম্পানিটির প্রসঙ্গ বারবার চর্চায় উঠে আসে – কখনও সস্তায় রিচার্জের সুবিধা দেওয়ার জন্য, তো কখনও আবার গ্রাহকদের ভাল অভিজ্ঞতা প্রদানের চেষ্টার জন্য। সেক্ষেত্রে সময়ের সাথে তাল মিলিয়ে আরও বেশি সংখ্যক মানুষের সুবিধার্থে BSNL এবার দু-দুটি নতুন প্ল্যান লঞ্চ করল। হ্যাঁ, বর্তমানে এই সংস্থার গ্রাহকরা ৫০০ টাকা এবং হাজার টাকার কমে দুটি রিচার্জের বিকল্প পাবেন, কারণ BSNL কর্তৃক সদ্য চালু হওয়া প্ল্যানদুটির দাম রাখা হয়েছে ৪১১ টাকা এবং ৭৮৮ টাকা। আসুন তবে, এখন BSNL-এর নতুন প্ল্যান দুটি সম্পর্কে বিশদ জেনে নেওয়া যাক…

BSNL-এর ৪১১ টাকার প্ল্যানের বেনিফিট

বিএসএনএলের ৪১১ টাকার প্ল্যানটি আদতে একটি ডেটা ভাউচার, যা ৯০ দিনের বৈধতায় প্রতিদিন ২ জিবি করে ডেটা অফার করবে। অর্থাৎ এতে মোট ১৮০ জিবি ডেটা পাওয়া যাবে।

BSNL-এর ৭৮৮ টাকার প্ল্যানের বেনিফিট

নতুন বিএসএনএল প্ল্যানের দ্বিতীয়টিও ডেটা ভাউচার যার বৈধতা ১৮০ দিন। অর্থাৎ এটি মোট ৬ মাসের জন্য রিচার্জের ঝামেলা থেকে মুক্তি দেবে। আর এতেও রোজ ২ জিবি করে মোট ৩৬০ জিবি ডেটা পাওয়া যাবে।

কীভাবে কাজে আসবে এই BSNL প্ল্যানগুলি?

বিএসএনএলের নতুন প্ল্যান দুটি ‘রিটায়ারমেন্ট প্ল্যান’ (Retirement plan) হিসেবে আসবে। আর যেমনটা আগে বলেছি, এই দুটি প্ল্যানই ডেটা ভাউচার। সেক্ষেত্রে এগুলি ভ্যালিডিটি বাড়ানো বা কল-এসএমএসের সুবিধা দেবেনা। এগুলি কেবল বিদ্যমান প্ল্যানের ডেটা কোটা বুস্ট করবে। মানে যদি কখনও গ্রাহকদের নির্দিষ্ট ডেটা লিমিট শেষ হয়ে যায়, তখন এই দুটি প্ল্যান কাজে আসবে।

সঙ্গে থাকুন ➥