আর শেষ হবে না ইন্টারনেট ডেটা, রোজ পাওয়া যাবে আনলিমিটেড 5G ডেটা সহ কল, খরচ মাসে 299 টাকা

Avatar

Published on:

Jio Postpaid Plan Offer

বর্তমানে ভারতের অন্যান্য টেলিকম অপারেটরদের তুলনায় অনেকটাই এগিয়ে Reliance Jio। যার অন্যতম কারণ হলো সংস্থাটির বিভিন্ন প্রিপেড প্ল্যান। এদিকে BSNL এবং Vodafone Idea এখনো 5G পরিষেবা না লঞ্চ করতে পারায় স্বাভাবিকভাবেই তারা প্রতিযোগিতায় অনেকটাই পিছিয়ে পড়েছে। আবার Airtel গ্রাহকদের 5G সার্ভিস দিলেও, তাদের প্ল্যানগুলির দাম অনেকটাই বেশি।

তবে শুধু প্রিপেড প্ল্যান নয়, Reliance Jio কে বেছে নেওয়ার আরেকটি কারণ হলো তাদের বিভিন্ন পোস্টপেড প্ল্যানও। বর্তমানে সংস্থাটির পোর্টফোলিওতে ২৯৯ টাকা থেকে শুরু করে ১৪৯৯ টাকা পর্যন্ত বিভিন্ন পোস্টপেড প্ল্যান বর্তমান। যে প্ল্যানগুলিতে পাওয়া যায় আনলিমিটেড 5G ডেটার সুবিধা। প্রসঙ্গত, Jio 5G Welcome অফারের নিয়ম অনুসারে, ২৩৯ টাকা বা তার বেশি মূল্যের প্ল্যান রিচার্জ করলে আপনি আনলিমিটেড 5G ব্যবহার করতে পারবেন। তবে, এই সুবিধা উপভোগ করার জন্য আপনাকে ফাইভ-জি নেটওয়ার্ক কভারেজ যুক্ত এলাকায় থাকতে হবে। তবেই আপনি এই ওয়েলকাম অফারের সুবিধা পাবেন।

বর্তমানে রিলায়েন্স জিও ৫০০ টাকার কম দামে দুটি প্ল্যান অফার করছে। যেগুলি হল ২৯৯ টাকা এবং ৩৯৯ টাকার প্ল্যান। চলুন জেনে নেওয়া যাক জিও তাদের এই পোস্টপেড প্ল্যানগুলোতে কি কি সুবিধা অফার করছে।

Jio-র ২৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

রিলায়েন্স জিওর ২৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানে মাসে ৩০ জিবি ডেটা অফার করা হয়। আর ডেটা শেষ হয়ে যাওয়ার পর ব্যবহারকারীদের অতিরিক্ত ডেটার জন্য জিবি প্রতি ১০ টাকা করে খরচ করতে হবে। যেহেতু, এই প্ল্যানটি জিওর ট্রুলি আনলিমিটেড ৫জি ডেটা অফার করে, তাই ৫জি কভারেজ বিশিষ্ট এলাকায় থাকলে আপনি আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহার করতে পারবেন।

এছাড়াও, এখানে আনলিমিটেড ভয়েস কলিং, প্রত্যেকদিন ১০০টি এসএমএসএর সুবিধাও পাবেন। পাশাপাশি, এই প্ল্যানে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের মত অ্যাপগুলি অ্যাক্সেস করার সুবিধা পাওয়া যাবে।

Jio-র ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

রিলায়েন্স জিওর ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে গ্রাহকেরা মাসে মোট ৭৫ জিবি ডেটা পেয়ে যাবেন। এছাড়াও, ৭৫ জিবি ডেটা কোটা শেষ হওয়ার পর ব্যবহারকারীদের প্রতি জিবি ডেটার জন্য ১০ টাকা খরচা করতে হবে। এই প্ল্যানের সাথে গ্রাহকদের তিনটি অ্যাডিশনাল সিম কার্ডও অফার করা হয়। তবে, প্রতিটি সিমের জন্য ব্যবহারকারীদের প্রয়োজনে ৯৯ টাকা খরচা করতে হতে পারে।

এখানেও আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০টি এসএমএসের সুবিধাও পাওয়া যায়। আর প্রত্যেকটি অ্যাডিশনাল সিমে পাওয়া যায় ৫ জিবি ডেটা। পাশাপাশি, এই প্ল্যানেও জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের মত সুবিধাগুলিও উপভোগ করা যায়।

সঙ্গে থাকুন ➥