দাম একই হলেও এই রিচার্জ প্ল্যানে মিলছে বেশি ডেটা, সুবিধার নিরিখে ফের কুপোকাত Airtel!

Avatar

Published on:

reliance-jio-and-bharti-airtel-299-plan-comparison-which-is-best-get-21gb-more-data-in-same-price

বাজার টানতে এবং একে অপরকে টেক্কা দিতে দেশের দুই শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি Reliance Jio ও Bharti Airtel উভয়েই বহু দুর্দান্ত রিচার্জ প্ল্যান অফার করে। বিশেষ করে সংস্থাগুলির প্রিপেইড প্ল্যানের ক্ষেত্রে ব্যাপক বৈচিত্র্য পরিলক্ষিত হয়। এক্ষেত্রে Jio, Airtel দুই টেলকো প্রদত্ত রিচার্জ অপশনগুলির মধ্যে বেশ কয়েকটির দাম এক হলেও, সেগুলিতে উপলব্ধ সুবিধা ভিন্ন রকম। কখনও দেখা যায় Jio-র প্ল্যানে লাভ বেশি, তো কখনও আবার Airtel গ্রাহকরা সন্তুষ্টির চরম সীমায় থাকেন। যেমন আজ আমরা Airtel এবং Jio-র ২৯৯ টাকার প্ল্যানের কথা বলব, যেখানে দামের অঙ্কে হেরফের না থাকলেও সুবিধার মধ্যে বড় পার্থক্য রয়েছে। আসুন বিস্তারিত জেনে নিই।

Jio-র ২৯৯ টাকার প্ল্যান

২৯৯ টাকা দামের জিও প্ল্যানের বৈধতা ২৮ দিন। এটি রিচার্জ করলে প্রতিদিন ২ জিবি হাই স্পিড ডেটা, ১০০টি এসএমএস/রোজ এবং যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। শুধু তাই নয়, আপনি যদি বিগত ৭ বছর ধরে জিও সিম ব্যবহার করেন, তাহলে আপনাকে কোম্পানি এই প্ল্যানে আরও ৭ জিবি ডেটা হাতের মুঠোয় পাবেন।

Airtel-এর ২৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলের ২৯৯ টাকার প্ল্যানের সাথে প্রতিদিন ১.৫ জিবি হাই স্পিড ডেটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবে। এর ভ্যালিডিটিও ২৮ দিন।

কে বেশি সুবিধা দিচ্ছে?

জিও এবং এয়ারটেলের ২৯৯ টাকার প্ল্যানের তুলনামূলক বিচার করলে দেখা যাবে যে, এদের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হল ডেটার। একদিকে, জিও ২৯৯ টাকায় ৬৩ জিবি ডেটা দিচ্ছে, অথচ এয়ারটেলের প্ল্যানে বাকি সমস্ত সুবিধা একইরকম হলেও এতে মাত্র ৪২ জিবি ডেটা পাওয়া যাবে। তাই বেশি ডেটা পেতে চাইলে আপনি জিওর প্ল্যানটি বেছে নিতে পারেন। উল্লেখ্য, এই দুটি প্ল্যানই আনলিমিটেড ৫জি (5G)-র বেনিফিট দেয়।

সঙ্গে থাকুন ➥