বাড়ি বাড়ি ফ্রিতে WiFi লাগাচ্ছে Reliance Jio, দিচ্ছে ধামাকা অফার

Avatar

Published on:

Jio Free JioFiber WiFi Installation Offer

এদেশের প্রথমসারির টেলিকম সংস্থা Reliance Jio প্রতিশ্রুতিমতো গতকাল গণেশ চতুর্থী উপলক্ষে নতুন Jio AirFiber পরিষেবা চালু করেছে। এই নয়া পরিষেবায় লক্ষ লক্ষ ভারতবাসী উচ্চ-গতির ওয়্যারলেস ইন্টারনেট এবং ওয়াই-ফাই কানেকশন ব্যবহারের সুবিধা পেয়ে যাবেন। তবে নতুন ইন্টারনেট পরিষেবা লঞ্চ করার পর পরই Jio তাদের JioFiber রিচার্জ প্ল্যান কেনার ক্ষেত্রে একটি বিশেষ অফারের ঘোষণা করেছে। যার দরুন কোনো ইনস্টলেশন চার্জ না দিয়েই বিনামূল্যে JioFiber পোস্টপেইড প্ল্যানের অধীনে ওয়াই-ফাই রাউটার নিজেদের বাড়িতে ইনস্টল করা যাবে।

Reliance Jio -এর সাম্প্রতিক ঘোষণা অনুযায়ী, JioFiber পোস্টপেইড প্ল্যানের ক্রেতাদের কোনও অন্য খরচ ছাড়াই বিনামূল্যে কেবল-ভিত্তিক ওয়াই-ফাই সংযোগ অফার করা হচ্ছে। এই অফারের লাভ ওঠাতে পারলে, কোনও প্রকারের সিকিউরিটি ডিপোজিট বা ইনস্টলেশন চার্জ ছাড়াই ইন্টারনেট কানেকশন নেওয়া যাবে। এক্ষেত্রে আপনারা হয়তো ভাবছেন কেন কোনো সংস্থা বিনামূল্যে ওয়াই-ফাই ইনস্টলেশন করার প্রস্তাব দেবে? এর উত্তর জেনে নিন আমাদের প্রতিবেদন থেকে।

Reliance Jio কেন বিনামূল্যে JioFiber WiFi ইনস্টলেশনের সুবিধা দিচ্ছে?

যেকোনো টেলিকম সংস্থার প্রিপেইড ওয়াই-ফাই পরিষেবা ব্যবহার করার জন্য ইনস্টলেশন চার্জ চাওয়া হয়। এমনকি জিও সংস্থার ‘জিওফাইবার’ প্রিপেইড প্ল্যান কিনলেও, বাড়িতে ব্রডব্যান্ড কেবল ইনস্টল করা এবং ওয়াই-ফাই রাউটারের মতো সরঞ্জামগুলি নেওয়ার জন্য নূন্যতম ১,৫০০ টাকআ ইনস্টলেশন এবং সিকিউরিটি ডিপোজিট দিতে হয়। কিন্তু যদি আপনারা ‘জিওফাইবার’ -এর পোস্টপেইড ব্রডব্যান্ড প্ল্যান কেনেন, তবে ওই খরচ করতে হবে না।

রিলায়েন্স জিও ইনস্টলেশন চার্জ ও সিকিউরিটি ডিপোজিট মকুব করার বিনিময়ে, তাদের গ্রাহকদেরকে কমপক্ষে ছয় মাসের প্ল্যান রিচার্জ করতে বলছে। আর সংস্থাটি এই পন্থা অবলম্বন করে এটা নিশ্চিত করছে যে গ্রাহকেরা যাতে তাদের ওয়াই-ফাই পরিষেবা পরবর্তী ছয় মাস ধরে একটানা ব্যবহার করেন। কেননা প্রিপেইড প্ল্যান ব্যবহারকারীরা একটানা ইন্টারনেট পরিষেবা ব্যবহারের পরিবর্তে, তাদের সুবিধা অনুযায়ী রিচার্জ করেন। অর্থাৎ এইধরণের গ্রাহকদের স্থায়ী বলা যায় না। কিন্তু পোস্টপেইড প্ল্যান ব্যবহারকারীরা ইন্টারনেট প্যাকেজের বৈধতার কারণে দীর্ঘ সময়ের জন্য জিওফাইবার পরিষেবার লাভ ওঠাতে থাকবেন। যার দরুন ফায়দা হবে টেলিকম সংস্থাটির। মূলত এই কারণেই রিলায়েন্স জিও বিনা ইনস্টলেশন খরচের সাথে ওয়াই-ফাই প্ল্যান কেনার অফার নিয়ে এসেছে দেশবাসীর জন্য।

JioFiber এর সবচেয়ে সস্তার ৩৯৯ টাকার প্ল্যানে কি কি সুবিধা পাওয়া যাবে?

জিওফাইবার পরিষেবার সবচেয়ে সস্তার পোস্টপেইড প্ল্যানের দাম ৩৯৯ টাকা। এই প্ল্যানের অধীনে আপনারা, ৩০Mbps গতিতে আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন। জানিয়ে রাখি, এই প্ল্যানটি খরিদ করলে আপনাদের বাড়িতে ওয়াই-ফাই ইনস্টল করার কাজটি সম্পূর্ণ বিনামূল্যে করা হবে। তবে ছয় মাস ধরে আনলিমিটেড ডেটা অ্যাক্সেস করার জন্য আপনাদের কাছে রিচার্জ ফি হিসাবে ২,৩৯৪ টাকা এবং ১৮% জিএসটি (GST) আলাদাভাবে দিতে বলা হবে। অর্থাৎ হিসাব করলে দেখা যাচ্ছে, প্রতি মাসে হাই-স্পিড ইন্টারনেট ব্যবহার করার জন্য আপানাদের ৫০০ টাকারও কম খরচ করতে হচ্ছে। এই প্ল্যান যথেষ্টই লাভদায়ক।

সঙ্গে থাকুন ➥