গঙ্গার নিচে দিয়ে ছুটে চলা মেট্রোর কামরায় থাকবে Vodafone Idea এর নেটওয়ার্ক, বড় ঘোষণা Vi এর

Avatar

Published on:

VI Network for Kolkata's Underwater Metro Rail Service

শীঘ্রই চালু হতে চলেছে ভারতের প্রথম আন্ডারওয়াটার মেট্রোরেল পরিষেবা, যার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। আর এই মেট্রোরেল পরিষেবা উদ্বোধনের পরই Vodafone Idea ঘোষনা করেছে যে, তারা কলকাতার আন্ডারওয়াটার মেট্রোরেলে যাত্রীদের পরিষেবা দেবার জন্য নতুন নেটওয়ার্ক স্থাপনের কাজ সম্পন্ন করেছে। যার মাধ্যমে Vi ব্যবহারকারীরা গ্রীন লাইন মেট্রোর ১৬.৬ কিলোমিটার রুট জুড়ে নির্বিঘ্নে Vodafone Idea কানেকশন ব্যবহার করতে সক্ষম হবেন।

সংস্থার তরফে জানানো হয়েছে যে, তারা হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত যাতায়াতকারী যাত্রীদের বিরামহীন নেটওয়ার্ক কানেকশন প্রদান করার জন্য গ্রীন লাইন রুটের ১৭টি স্টেশনে নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার স্থাপন করেছে।

Vi বলেছে যে, যদিও সমস্ত ভূগর্ভস্থ স্টেশন জুড়ে নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার স্থাপন সম্পূর্ণ হয়েছে, তবুও, এখন ১১ টি এলিভেটেড স্টেশনের মধ্যে ৬টি স্টেশন যেমন, সল্টলেক, সেক্টর ৫, করুণাময়ী, সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, বেঙ্গল কেমিক্যাল এবং সল্টলেক স্টেডিয়াম জনসাধারণের ব্যবহার যোগ্য, আর বাকি ৫টি স্টেশনে খুব শীঘ্রই সাধারণ মানুষ নেটওয়ার্ক কানেকশন ব্যবহার করতে পারবে।

জানা গেছে হুগলি নদীর তলদেশের ১৩ মিটার নিচে এবং পৃষ্ঠতলের ৩৩ মিটার নিচে অবস্থিত টানেলে নেটওয়ার্ক কানেক্টিভিটি পৌঁছে দেওয়ার জন্য ভোডাফোন আইডিয়া IBS (ইন বিল্ডিং সল্যুশন) স্থাপন করেছে।

সঙ্গে থাকুন ➥