Apple TV 4K: সিরি রিমোটের সাথে আইফোন ১৪ প্রো মডেলের প্রসেসর, লঞ্চ হল অ্যাপল টিভি ৪কে

Avatar

Published on:

Apple TV 4K launched in India

অ্যাপল (Apple) সম্প্রতি M2 চিপসেট যুক্ত নতুন iPad Pro এবং 10th Gen iPad সহ বাজারে অনেকগুলি নতুন ডিভাইস লঞ্চ করেছে। তারমধ্যে ব্র্যান্ডটি ভারতে Apple TV 4K স্ট্রিমিং মিডিয়া বক্সটির ওপর থেকেও পর্দা সরিয়েছে। এটি ২০২১ সালে লঞ্চ হওয়া মডেলটির উত্তরসূরি এবং এতে সংস্থার নতুন ইন-হাউস A15 Bionic চিপসেটটি ব্যবহৃত হয়েছে। এছাড়াও, Apple TV 4K-এর সাথে মিলবে একটি সিরি রিমোট। চলুন অ্যাপলের নতুন ৪কে স্ট্রিমিং মিডিয়া বক্সটির দাম এবং এর সকল ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

অ্যাপল টিভি ৪কে -এর মূল্য এবং লভ্যতা – Apple TV 4K Price and Availability

ভারতের বাজারে অ্যাপল টিভি ৪কে দুটি কনফিগারে এসেছে – অ্যাপল টিভি ৪কে (ওয়াই-ফাই), যা ৬৪ জিবি স্টোরেজ অফার করে এবং এর দাম রাখা হয়েছে ১৪,৯০০ টাকা এবং অ্যাপল টিভি ৪কে (ওয়াই-ফাই + ইথারনেট), যার দাম ১৬,৯০০ টাকা। এটি অ্যাপলের অনলাইনে ওয়েবসাইট (Apple.com) এবং ভারতে অনুমোদিত ডিলারদের থেকে প্রি-অর্ডার করা যেতে পারে। ডিভাইসটি ৪ নভেম্বর থেকে কেনার জন্য উপলব্ধ হবে।

অ্যাপল টিভি ৪কে -এর স্পেসিফিকেশন – Apple TV 4K Specifications

অ্যাপল টিভি ৪কে এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সাপোর্ট করে। ডিভাইসটি অ্যাপলের এ১৫ বায়োনিক চিপসেট দ্বারা চালিত, যা ২০২১ মডেলের তুলনায় ভালো পারফরম্যান্স অফার করে, কারণ এটি সিপিইউ পারফরম্যান্সের ক্ষেত্রে ৫০% পর্যন্ত দ্রুত এবং জিপিইউ পারফরম্যান্সের ক্ষেত্রে ৩০% পর্যন্ত দ্রুততার সাথে কাজ করে।

এছাড়া, Apple TV 4K একটি সিরি রিমোট সহ এসেছে। এটি হল একটি টাচ-এনাবল ক্লিকপ্যাড, যা অ্যাপল টিভির পরিচ্ছন্ন, পরিশীলিত ইউজার ইন্টারফেসের দ্রুত নেভিগেশন অফার করে। অডিওর জন্য, Apple TV 4K ডলবি অ্যাটমস, ডলবি ডিজিট্যাল ৭.১ বা ডলবি ডিজিট্যাল ৫.১-এর সাপোর্ট অফার করে। এটি দুটি সংস্করণে উপলব্ধ-ওনলি ওয়াই-ফাই এবং ওয়াই-ফাই + ইথারনেট।

উল্লেখ্য, অ্যাপল জানিয়েছে যে, তারা এই শরতের পরে অ্যাপল টিভিওএস ১৬ (Apple tvOS 16)-এর সাথে নতুন ফিচারগুলি রোল আউট করবে। এই নতুন ফিচারগুলি গ্রাহকদের অ্যাপল টিভি নিয়ন্ত্রণ করতে এবং ফলাফলের সাথে ইন্টারঅ্যাক্ট করতে তাদের ভয়েস ব্যবহার করা আরও সহজ করে তুলবে। প্রতিটি ব্যবহারকারীর ভয়েস সিরি দ্বারা স্বীকৃত হবে, যা ইউজারদের জন্য তাদের সিনেমা, টিভি সিরিজ, সঙ্গীত, গেমস এবং অ্যাপগুলি অ্যাক্সেস করা এবং তারা যেখানে দেখা বা শোনা শেষ করেছিলেন সেখান থেকে শুরু করার কাজটি আরও সহজ করে তুলবে।

সঙ্গে থাকুন ➥