বদলাবে বিনোদনের স্বাদ, একসাথে 8টি আকর্ষণীয় টিভি লঞ্চ করল Kodak, দাম শুরু 10,499 টাকা থেকে

Avatar

Published on:

Kodak launched 8 New Smart TV

একদিকে যেমন বর্তমানে বাজারে স্মার্ট টিভি (Smart TV)-র চাহিদা বাড়ছে, তেমনই বিভিন্ন কোম্পানি একের পর এক নতুন (পড়ুন অত্যাধুনিক) মডেল লঞ্চ করে চলেছে। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে একটি লেটেস্ট স্মার্ট টিভি কেনার পরিকল্পনা করেন, তাহলে আপনার আজ জন্য রয়েছে দারুণ সুখবর – জনপ্রিয় টিভি নির্মাতা Kodak আজ ইন্ডিয়ান মার্কেটে আট-আটটি নতুন স্মার্ট টিভি মডেল লঞ্চ করেছে। এর মধ্যে Kodak 9XPRO সিরিজের অধীনে ৩২ ইঞ্চি, ৪০ ইঞ্চি, ৪২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি টিভি আত্মপ্রকাশ করেছে৷ অন্যদিকে, কোম্পানিটি CA PRO টিভি সিরিজও চালু করেছে, যেখানে আছে ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি 4K Google TV মডেল। এছাড়াও Kodak 4K QLED Matrix নামক সিরিজে একটি ৭৫ ইঞ্চি ভ্যারিয়েন্ট আনা হয়েছে। কিন্তু কী আছে এই নতুন Kodak টিভিগুলিতে? এগুলি কিনতে কতই বা খরচ পড়বে? আসুন তবে, এখন এই লেটেস্ট Kodak 9XPRO, CA PRO এবং 4K QLED Matrix Smart TV সিরিজের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্যগুলি এক নজরে দেখে নিই।

নতুন Kodak Smart TV মডেলগুলির দাম, উপলভ্যতা

কোডাক ৯এক্সপ্রো টিভি সিরিজের দাম শুরু হচ্ছে ১০,৪৯৯ টাকা থেকে, যেখানে সিএ প্রো টিভি সিরিজের একটি মডেল কিনতে গেলে নূন্যতম ২৭,৯৯৯ টাকা খরচ করতে হবে। তবে ৪কে কিউএলইডি ম্যাট্রিক্স সিরিজের অধীনে লঞ্চ হওয়া একমাত্র মডেলটি প্রিমিয়াম, এর মূল্য ধার্য করা হয়েছে ৯৮,৮৮৮ টাকা। আগ্রহীরা এই সমস্ত টিভি ফ্লিপকার্ট (Flipkart) এবং অ্যামাজন (Amazon) থেকে কিনতে পারবেন।

Kodak 9XPRO টিভি সিরিজের স্পেসিফিকেশন

কোডাক ৯এক্সপ্রো টিভি সিরিজে তিনটি ভিন্ন স্ক্রিন সাইজের টিভি মডেল দেখা যাবে, যার মধ্যে কেবল ৩২ ইঞ্চি মডেলটি এইচডি রেডি এবং বাকিগুলি ফুল-এইচডি রেজোলিউশনবিশিষ্ট। পারফরম্যান্সের জন্য এতে অ্যান্ড্রয়েড ১১ ওএস এবং এআরএম কর্টেক্স এ৫৫৪ (ARM Cortex A554 Realtek) প্রসেসর দেওয়া হয়েছে। সাথে আছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। শব্দের জন্য এই টিভিগুলি ডলবি ডিজিটাল সাউন্ড এবং ৩০ ওয়াট স্পিকার বহন করবে। এছাড়াও ক্রেতারা ইনবিল্ট ক্রোমকাস্ট, গুগল অ্যাসিস্ট্যান্ট, ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি, নেটফ্লিক্স (Netflix)-এর মতো ওটিটি (OTT) অ্যাপসহ ৬,০০০-এরও বেশি অ্যাপ এবং গেম সাপোর্ট পাবেন এই সব কোডাক টিভিতে।

Kodak CA PRO টিভি সিরিজের স্পেসিফিকেশন

কোডাকের এই টিভি সিরিজে ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চি সাইজের তিনটি মডেল উপলব্ধ, যেগুলি ৪কে ইএইচডি ডিসপ্লে বহন করবে। এগুলিতে মিলবে এমটি৯০৬২ (MT9062) প্রসেসর। আবার টিভিগুলি ডলবি অডিও স্টেরিও বক্সসহ ৪০ ওয়াট সাউন্ড আউটপুট অফার করবে৷ অন্যান্য ফিচারের কথা বললে, সিএ প্রো টিভি সিরিজে ক্রোমকাস্ট, গুগল অ্যাসিস্ট্যান্ট, ইউটিউব (YouTube) লার্নিংয়ের মতো ফিচারের সাথে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিওর মতো ওটিটি অ্যাপ, ১০,০০০টিরও বেশি অ্যাপ অ্যাক্সেস করা যাবে।

Kodak 4K QLED Matrix সিরিজ টিভি সিরিজের স্পেসিফিকেশন

কোডাক ৪কে কিউএলইডি ম্যাট্রিক্স সিরিজে একটিই ৭৫ ইঞ্চি মডেল আছে যার স্ক্রিন ১.১ বিলিয়ন রঙের কম্বিনেশন, বেজেল-লেস এয়ারস্লিম ডিজাইন, এইচডিআর ১০+, ডলবি ভিশন ও ডলবি ডিজিটাল প্লাস প্রযুক্তি বহন করবে। অন্যদিকে এতে থাকবে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সুবিধা। উপরন্তু, এই টিভির ইউজাররা হাজারের বেশি অ্যাপ সাপোর্ট, ক্রোমকাস্ট, সাউন্ড আউটপুটের জন্য ডিটিএস ট্রুসাউন্ড (DTS TruSurround), ডলবি অ্যাটমস প্রযুক্তি উপভোগ করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥