ঘরেই পাবেন সিনেমা হলের অভিজ্ঞতা, ডলবি প্রযুক্তির সঙ্গে 4K স্মার্ট টিভি লঞ্চ করল TCL

Avatar

Published on:

TCL QD Mini LED 4K TV C755 Launched in India

টিসিএল ভারতে QD Mini LED 4K TV C755 মডেলের একটি স্মার্ট টিভি লঞ্চ করেছে। এটি বিভিন্ন স্ক্রিন সাইজে উপলব্ধ এবং ৬,০০০:১ কনট্রাস্ট রেশিও, ডলবি ভিশন আইকিউ ফর্ম্যাটের জন্য সাপোর্ট সহ একগুচ্ছ আকর্ষণীয় ফিচার্স অফার করে। টিসিএল দাবি করেছে যে Mini LED 4K TV আইম্যাক্স (IMAX)-স্তরের অভিজ্ঞতা প্রদান করে। আসুন TCL QD Mini LED 4K TV C755-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

TCL QD Mini LED 4K TV C755-এর মূল্য এবং উপলব্ধতা

টিসিএল প্রকাশ করেছে যে, সদ্য লঞ্চ হওয়া টিসিএল কিউডি মিনি এলইডি ৪কে টিভি সি৭৫৫ ভারতে শুধুমাত্র অ্যামাজন (Amazon)-এর সাইটে বিক্রির জন্য উপলব্ধ হবে। এই ৪কে টেলিভিশনটি ৯৮ ইঞ্চি, ৮৫ ইঞ্চি, ৭৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি – এই ডিসপ্লের আকারগুলিতে আত্মপ্রকাশ করেছে।

নতুন টিসিএল কিউডি মিনি এলইডি ৪কে টিভি সি৭৫৫-এর বেস ৫৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটি ৭৪,৯৯০ টাকার প্রারম্ভিক মূল্যে পাওয়া যাচ্ছে, যা এর সর্বোচ্চ খুচরো মূল্য (MRP)-এর প্রায় অর্ধেক। টিভিটির ৬৫ ইঞ্চি, ৭৫ ইঞ্চি এবং ৯৮ ইঞ্চির মডেলগুলির দাম যথাক্রমে ৯৯,৯৯০ টাকা, ১,৫৯,৯৯০ টাকা এবং ৪,০৯,৯৯০ টাকা। টিসিএল এখনও ৮৫-ইঞ্চির কিউডি মিনি এলইডি ৪কে টিভি সি৭৫৫ মডেলের মূল্য প্রকাশ করেনি।

TCL QD Mini LED 4K TV C755-এর স্পেসিফিকেশন ও ফিচার

নতুন Mini LED 4K TV C755-এ মিনি এলইডি প্রযুক্তি সহ একটি ফ্ল্যাট এলসিডি ভিএ প্যানেল রয়েছে। এই ৪কে আল্ট্রা এইচডি প্যানেলে ১৪৪ হার্টজ পরিবর্তনশীল রিফ্রেশ রেট সহ ৩,৮৪০ x ২,১৬০ পিক্সেলের রেজোলিউশন অফার করে। প্যানেলটি ৬০০০:১-এর কন্ট্রাস্ট রেশিও, ১৬:০৯ অ্যাসপেক্ট রেশিও, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সার্টিফিকেশন অফার করে।

এইচডিআর কন্টেন্ট দেখার সময় ব্র্যান্ডটি QD Mini LED 4K TV C755-এ ৫০০টির বেশি লোকাল ডিমিং জোন সহ ১,৬০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সাপোর্ট করে। এই ৪কে টিভিতে ডিসিআই-পি৩ কালার গ্যামটের ৯৬% কভারেজ এবং কোয়ান্টাম ডট প্রযুক্তি রয়েছে। কোয়ান্টাম ডট প্রযুক্তি ১ বিলিয়ন কালার অফার করে।

৪কে ইউএইচডি প্যানেলটি স্ট্রিমিং কন্টেন্টের জন্য ডলবি ভিশন আইকিউ (Dolby Vision IQ) এবং এইচএলজি (HLG) ফরম্যাট সাপোর্ট করে। TCL QD Mini LED 4K TV C755 এআইপিকিউ প্রসেসর ৩.০ দ্বারা চালিত। টেলিভিশনটি একটি ইন-বিল্ট গুগল অ্যাসিস্ট্যান্ট এবং আইম্যাক্স এনহ্যান্সড সহ গুগল টিভি-তে চলে। এছাড়াও, QD Mini LED 4K TV C755-এ ১০ ওয়াট আউটপুট এবং ২০ ওয়াটের দুটি স্পিকার রয়েছে।

কানেক্টিভিটির ক্ষেত্রে, TCL QD Mini LED 4K TV C755 টিভি-টি ডলবি অ্যাটমস, ডিটিএস-এইচডি, ডিটিএস ভার্চুয়াল এক্স, এবং ২.১ চ্যানেলগুলিকে সাপোর্ট করে। TCL 4K UHD টিভিটি ব্লুটুথ ৫.২, ওয়াই-ফাই ৬ এবং এএমডি ফ্রিসিঙ্ক প্রিমিয়াম প্রো দ্বারা সজ্জিত। এই টিভিতে এইচডিএমআই ১.৪, এইচডিএমআই ২.০ এবং এইচডিএমআই ২.১ প্রোটোকল সহ তিনটি এইচডিএমআই পোর্ট রয়েছে। এছাড়াও, কোম্পানি TCL 4K UHD টিভির সাথে ভিইএসএ (VESA) ওয়াল মাউন্টিং কিট অফার করে।

সঙ্গে থাকুন ➥