সবচেয়ে সস্তা QLED স্মার্ট টিভি আজই বাড়ি আনুন, রয়েছে ডলবি স্পিকার

Avatar

Published on:

Top 5 Cheapest Qled Smart TV with Dolby Speakers

করোনা মহামারির আগমনের পর থেকে ওভার দ্য টপ বা OTT (ওটিটি) প্ল্যাটফর্মগুলির জনপ্রিয়তা ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় ভারতে স্মার্ট টিভির বাজারও বেশ ফুলেফেঁপে উঠেছে। কারণ সাধারণ মানুষ বরাবরের মতই বড় স্ক্রিনে বিনোদন খুঁজছেন। আর ইউজারদের চাহিদার কথা মাথায় রেখে টিভি নির্মাতা সংস্থাগুলি এখন এই ধরনের ডিভাইস সস্তায় বাজারে আনার দিকে বেশ ভালোরকমভাবে মনোনিবেশ করেছে। এদিকে টিভিকে স্মার্ট করার পাশাপাশি এর ডিসপ্লে কোয়ালিটির দিকেও চলতি সময়ে বিশেষ নজর দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে আপনি যদি হালফিলে বেশ সস্তায় একাধিক কার্যকর ফিচারে ঠাসা এবং QLED (কোয়ান্টাম ডট এলইডি) ডিসপ্লেযুক্ত একটি স্মার্ট টিভি কেনার কথা ভেবে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনারই জন্য। কারণ আজ আমরা বেশ কম দাম এবং ডলবি স্পিকারসহ আসা ছয়-ছয়টি QLED স্মার্ট টিভির কথা আপনাদেরকে জানাতে চলেছি।

অত্যন্ত সস্তায় কেনা যাবে এই স্মার্ট টিভিগুলি, সুযোগ মিস করবেন না

১. Infinix Zero 55 QLED: ইনফিনিক্সের এই কিউএলইডি স্মার্ট টিভির দাম ৩৪,৯৯০ টাকা হলেও হালফিলে ১০ শতাংশ ছাড়ে এটি কিনতে সক্ষম হবেন ক্রেতারা। ৪কে (4K) রেজোলিউশনযুক্ত ইনফিনিক্স জিরো ৫৫ কিউএলইডি-এর ডিসপ্লেটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২২ শতাংশ এসআরজিবি (sRGB) কালার গ্যামুট সাপোর্ট করে। তাছাড়াও এই স্মার্ট টিভিটিতে রয়েছে ২৪ ওয়াট ডুয়াল স্পিকার, ডলবি অডিও সাপোর্ট, অ্যান্ড্রয়েড আর (Android R) এবং কোয়াড-কোর প্রসেসর, ১.৫ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ।

২. Blaupunkt QLED TV 50: এই টিভিটি কিনতে হলে ক্রেতাদের ৩৬,৯৯৯ টাকা ব্যয় করতে হবে। টিভিটি ব্যবহার করলে ৩৬০ ডিগ্রি সাউন্ড এক্সপেরিয়েন্স পেতে সক্ষম হবেন ইউজাররা। এই ডিভাইসটিতে রয়েছে বেজেললেস স্ক্রিন, গুগল ভয়েস কন্ট্রোল এবং গুগল অ্যাসিস্ট্যান্ট (Google Assistant) সাপোর্ট, ২ জিবি র‍্যাম, ১৬ গিগাবাইট স্টোরেজ, ডিজিটাল নয়েজ ফিল্টার, HDR10+ (এইচডিআর১০+) সাপোর্ট এবং ৬০ ওয়াট ডলবি স্টিরিও স্পিকার। উল্লেখ্য যে, এই ইলেকট্রনিক গ্যাজেটটিতে ডিটিএস ট্রুসারাউন্ড (DTS TruSurround) সাপোর্টসহ চারটি স্পিকার বিদ্যমান। এছাড়া, টিভিটি ডলবি ভিশন (Dolby Vision), ডলবি অ্যাটমস (Dolby Atmos) এবং ডলবি ডিজিটাল প্লাস (Dolby Digital Plus)-ও সাপোর্ট করে।

৩. Nokia Ultra HD 4K QLED 50: নোকিয়ার এই টিভিটি কিনতে হলে খরচ পড়বে ৪১,৯৯৯ টাকা। এইচডিআর১০ সাপোর্ট সহ আসা এই ডিভাইসটিতে রয়েছে ৫০ ইঞ্চি আল্ট্রা এইচডি ৪কে কিউএলইডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। টিভিটি ৬০ ওয়াট সাউন্ড আউটপুট সহ জেবিএল (JBL)-এর হারমান অডিওইএফএক্স (Harman AudioEFX) সাউন্ড সাপোর্ট করে। এছাড়া, এই টিভিটিতে ৩৬০ ডিগ্রি ডলবি অ্যাটমস, আই প্রোটেকশন প্লাস এবং ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাইয়ের সাপোর্ট দেওয়া হয়েছে। নোকিয়ার এই ডিভাইসটিতে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ বিদ্যমান।

৪. Kodak Matrix QLED TV: কোডাক ম্যাট্রিক্স কিউএলইডি টিভির দাম শুরু হচ্ছে ৩৩,৯৯৯ টাকা থেকে। ডলবি অ্যাটমস এবং ডলবি ভিশন সাপোর্টসহ আসা এই টিভিটিতে কিউএলইডি ৪কে ডিসপ্লে রয়েছে, যা ১.১ বিলিয়ন কালার এবং ডলবি এমএস১২ (Dolby MS12) সাপোর্ট করে। এছাড়া, এই টিভিতে রয়েছে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট, ২ জিবি র‍্যাম, ১৬ জিবি স্টোরেজ, এইচডিআর১০+ সাপোর্ট, এমটি৯০৬২ (MT9062) প্রসেসর এবং ডুয়াল ব্যান্ড ব্লুটুথ ২.৪ + ৫ গিগাহার্টজ সাপোর্ট। তদুপরি, ইউটিউব লার্নিং (YouTube Learning), গুগল ক্লাসরুম (Google Classroom)-এর মতো বিল্ট-ইন অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি ১০,০০০টিরও বেশি অ্যাপের অ্যাক্সেস এই টিভিতে পেতে সক্ষম হবেন ইউজাররা।

৫. Mi Q1 4K Ultra HD Smart QLED TV: শাওমির এই টিভিতে রয়েছে ৫৫ ইঞ্চি ডিসপ্লে, যা ৩৮৪০x২১৬০ পিক্সেল রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সহ আসা এই ডিভাইসটিতে ৩০ ওয়াট ডিটিএস-এইচডি (DTS-HD) সাউন্ড আউটপুটের পাশাপাশি বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট দেওয়া হয়েছে। প্রসঙ্গত বলে রাখি, এমআই কিউ১ ৪কে আল্ট্রা এইচডি স্মার্ট কিউএলইডি টিভির দাম ৪৯,৯৯৯ টাকা। 

৬. Thomson Phoenix QLED TV: থমসন ফিনিক্স কিউএলইডি টিভির ৫০ ইঞ্চি ভ্যারিয়েন্টটি ৩৩,৯৯৯ টাকায় কেনা যাবে। বেজেললেস ডিজাইন এবং ৪কে রেজোলিউশনসহ আসা এই টিভিতে রয়েছে ৪০ ওয়াট ডলবি স্টিরিও অডিও সাপোর্ট, ডুয়াল ব্যান্ড (২.৪+ ৫ গিগাহার্টজ) ওয়াই-ফাই, ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ। এই স্মার্ট টিভিটিতে বিভিন্ন অ্যাপের জন্য গুগল প্লে স্টোর (Google Play Store)-এর সাপোর্ট দেওয়া হয়েছে। তদুপরি, এই ডিভাইসটিতে নেটফ্লিক্স (Netflix), প্রাইম ভিডিও (Prime Video), ডিজনি+হটস্টার (Disney+Hotstar), জি৫ (ZEE5), অ্যাপল টিভি (Apple TV), ভুট (Voot), সোনি লিভ (Sony LIV)-এর মতো একাধিক জনপ্রিয় অ্যাপের অ্যাক্সেস পেতে সক্ষম হবেন ব্যবহারকারীরা।

সঙ্গে থাকুন ➥