পাহাড় থেকে জঙ্গল দাপিয়ে বেড়াবে, 2023 KTM 890 Adventure R আত্মপ্রকাশ করল, ফিচার্স তাক লাগাবে

Avatar

Published on:

2023 KTM 890 Adventure R Unveiled

অস্ট্রিয়ান টু-হুইলার ব্র্যান্ড কেটিএম (KTM) আন্তর্জাতিক বাজারে তাদের নতুন প্রজন্মের (2023) মোটরসাইকেল 890 Adventure R উন্মোচিত করল। মাঝারি ওজনের অ্যাডভেঞ্চার ট্যুরার মডেলটি বেশ কিছু আপডেট পেয়েছে। যেমন নতুন বডিওয়ার্ক, পারফরম্যান্স, গুচ্ছের ইলেকট্রনিক্স ফিচার্স এবং নতুন সাসপেনশন। আবার KTM 450 Rally-র একাধিক বৈশিষ্ট্য পেয়েছে 2023 KTM 890 Adventure R। আন্তর্জাতিক বাজারে Triumph Tiger 900-র সাথে প্রতিযোগিতা চলবে এই অ্যাডভেঞ্চার বাইকের।

2023 KTM 890 Adventure R হাইলাইট

২০২৩ কেটিএম ৮৯০ অ্যাডভেঞ্চার আর নতুন ফেয়ারিং, কাউল এবং ফুয়েল ট্যাঙ্ক সহ এসেছে। এরোডায়নামিক্স এবং আর্গোনমিক্স উন্নত হওয়ার ফলে
পারফরম্যান্স আরও ভালো পাওয়া যাবে বলে দাবি সংস্থার। অন্যান্য গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলিহ মধ্যে রয়েছে একটি লোয়ার উইন্ডশিল্ড, সিঙ্গেল পিস সিট, ইঞ্জিন প্রোটেক্টর এবং একটি হায়ার ব্রেক স্টাইল ফ্রন্ট ফেন্ডার।

কেটিএম বাইকটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টারেও বদল ঘটিয়েছে। 890 Adventure R এখন নতুন ৫-ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ এসেছে। নতুন ডিসপ্লে-তে ভেসে উঠবে একাধিক প্রয়োজনীয় তথ্য। যেমন টার্ন বাই টার্ন নেভিগেশন। এখান থেকে সর্বাধিক দশটি নম্বরে কল করার ব্যবস্থাও রয়েছে। ডিসপ্লের সাথে সংযুক্ত ইউএসবি টাইপ-সি পোর্ট।

কারিগরি প্রসঙ্গে বললে বাইকটির সামনে WP XPLOR ফ্রন্ট ফর্ক এবং পেছনে WP XPLOR PDS শক উপস্থিত। কেটিএম বলেছে এগুলি দূরবর্তী যাত্রার ক্ষেত্রে চালককে আরামদায়ক অনুভূতি দেবে। সাসপেনশনটি KTM 450 Rally-র থেকে অনুপ্রাণিত হয়ে নেওয়া হয়েছে। 890 Adventure R-এ আগের ৮৮৯ সিসি লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিনটিই রয়েছে।

স্লিপার ক্ল্যাচ ও ছয় গতির গিয়ারবক্স যুক্ত ওই ইঞ্জিন থেকে ১০৪ পিএস পাওয়ার উৎপন্ন হবে। ২০২৩ কেটিএম ৮৯০ অ্যাডভেঞ্চার আর সিক্সডি সেন্সর থেকে তথ্য পড়তে পারবে। আবার অফ-রোড মোডের সাথে অফ-রোড এবিএস সেটিং রয়েছে। এতে আবার অপশনাল র‍্যালি, নতুন ডেমো মোড উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥