তরুণ প্রজন্মের রাইডারদের আরও কাছে টানতে চমকপ্রদ রূপে Yamaha XSR125 আত্মপ্রকাশ করল

Avatar

Published on:

2023 Yamaha XSR125 launched

স্বনামধন্য জাপানি টু-হুইলার ব্র্যান্ড ইয়ামাহা (Yamaha) রেট্রো স্টাইলের জন্য খ্যাতি লাভ করা তাদের অতি জনপ্রিয় XSR রেঞ্জের সবচেয়ে ছোট মডেল নয়া আপডেটের সাথে লঞ্চের ঘোষণা করল। ইউরোপের বাজারে নতুন সংস্করণটি তিনটি নতুন চমকপ্রদ রঙের বিকল্পে হাজির হয়েছে। ফলত Yamaha XSR125 নতুন মডেলটির প্রতি ক্রেতারা আরও বেশি আকৃষ্ট হবেন।

ইয়ামাহার দাবি নয়া কালার স্কিমের প্রতিটি তরুণ প্রজন্মের পছন্দের কথা মাথায় রেখে দেওয়া হয়েছে। ফুয়েল ট্যাঙ্ক ও সাইড প্যানেলে ছিমছাম গ্রাফিক্সের কারুকার্য করা হয়েছে। এই তিনটি পেইন্ট স্কিমের মধ্যে ব্লু সেডের সাথে গোল্ডেন অ্যালয় হুইল মডেলটি সর্বাধিক আকর্ষণীয়। অন্যদিকে ইম্প্যাক্ট ইয়েলো এবং হেরিটেজ হোয়াইট ট্রিম দুটিতে ব্ল্যাক অ্যালয় দেওয়া হয়েছে।

Yamaha XSR125-এ কালার আপডেট দেওয়া হলেও কারিগরি ক্ষেত্রে কোনো অদলবদল ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ১২৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ১০,০০০ আরপিএম গতিতে ১৪.৮ বিএইচপি শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে ১১.৫ এনএম টর্ক উৎপন্ন হবে।

প্রসঙ্গত, MT125 ও R125-এর ইঞ্জিনটি XSR125-এও ব্যবহার করা হয়েছে। মোটরসাইকেলটি একটি ডায়মন্ড টাইপ ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি। ১৭ ইঞ্চির অ্যালয় হুইল সহ সামনে আপসাইড ডাউন ফর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন রয়েছে। আবার উভয় চাকায় একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক উপস্থিত। XSR125 ভারতের বাজারে লঞ্চের তেমন সম্ভাবনা নেই বললেই চলে।

সঙ্গে থাকুন ➥