Bajaj Pulsar P150: বাজারে পালসার এর নতুন মডেল, কেনার আগে যে তথ্যগুলি জেনে নেবেন

Avatar

Published on:

Top 5 things about Bajaj Pulsar P150

দেশজুড়ে সাম্প্রতিককালে ১৫০ সিসি-১৬০ সিসির কমিউটার বাইকগুলির অত্যাধিক চাহিদা যথেষ্ট ভাবে আলোড়িত করেছে এদেশের বাইক নির্মাণকারী সংস্থাগুলিকে। বাজাজ, হোন্ডা, হিরো মটোকর্প, ইয়ামাহা, টিভিএস প্রভৃতি সবকটি প্রথম সারির সংস্থার ঝুলিতে রয়েছে এমন একটি কিংবা দুটি মোটরবাইক। আর এবার এই সেগমেন্টে আরো একটি নতুন বাইক নিয়ে হাজির বাজাজ। বেশ কয়েক মাস ধরে দেশে আনাচে-কানাচে উঁকি দেওয়ার পর ক’দিন আগেই আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল বাজাজের আইকনিক পালসার সিরিজের নতুন মডেল P150। ইতিমধ্যেই বাজাজের হাতে রয়েছে Pulsar 150 এবং Pulsar N160। তাই স্বাভাবিকভাবেই এই দুটি মডেলের মধ্যবর্তী হিসেবে বাজারে এসেছে P150। বাইকটি কেনার পরিকল্পনা করে থাকলে অবশ্যই জেনে রাখুন এর খুঁটিনাটি। বিস্তারিত তথ্য রইল নীচে।

Bajaj Pulsar P150 ডিজাইন

ডিজাইনের প্রসঙ্গে বলতে গেলে বাজাজ পালসার পি১৫০ এর সামনে রয়েছে বেশ স্টাইলিশ একটি হেডলাইট ও সাথে ছোট ট্রান্সপারেন্ট উইন্ডশীল্ড। এছাড়াও স্পোর্টি লুকের অ্যালয় হুইল, হ্যালোজেন টার্ন ইন্ডিকেটর, স্প্লিট গ্র্যাব রেল, ফুয়েল ট্যাংকের বর্ধিত অংশ, বডি কালারের বেলি প্যান, প্রজাপতির মতো টুইন এলইডি টেললাইট, উঁচু করা হ্যান্ডেল বার এবং আরামদায়ক ফুটপেগ-সহ এসেছে স্পোর্টি কমিউটার বাইকটি।

Bajaj Pulsar P150 ইঞ্জিন স্পেসিফিকেশন

বাজাজ পালসার পি১৫০ এর প্রাণভ্রোমরা হল ১৪৯.৬৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ারকুল্ড ইঞ্জিন। ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৪.৫ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ১৩.৫ এনএম টর্ক উৎপাদন করার ক্ষমতা রয়েছে এর। সাথে রয়েছে ফাইভ স্পিড গিয়ার বক্স।

Bajaj Pulsar P150 হার্ডওয়্যার

নতুন ১৫০ সিসি পালসারের সামনে সাসপেনশনের জন্য রয়েছে ৩১ মিমি ফর্ক ও পিছনে মনোশক অ্যাবজর্ভার। বাইকটির সামনে ও পিছনে উভয়দিকেই ১৭ ইঞ্চির অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ও পিছনের চাকায় থাকা টায়ারের সাইজ যথাক্রমে ৯০/৯০ ও ১১০/৮০। অন্যদিকে ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনের ও পিছনের চাকায় যথাক্রমে ২৬০ মিমি ও ২৩০ মিমি ডিস্ক বর্তমান। তবে বেস ভ্যারিয়েন্টের পিছনের চাকায় ১৩০ মিমি ড্রাম ব্রেক বিদ্যমান।

Bajaj Pulsar P150 ফিচার

একগুচ্ছ ফিচারে ঠাসা বাজাজ পালসার পি১৫০। বাই ফাংশনাল এলইডি প্রজেক্টর হেডলাইট, এলইডি পাইলট ল্যাম্প, এলইডি টেল লাইট, ক্লিপ-অন হ্যান্ডেল বার, ইউএসবি চার্জার সমস্ত কিছুই রয়েছে এতে। এছাড়াও বাইকটিতে রয়েছে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার যাতে গিয়ারের সঠিক অবস্থান দেখা সম্ভব। উপরন্তু, রাইডারের সুরক্ষার্থে মিলবে সিঙ্গেল চ্যানেল এবিএস।

Bajaj Pulsar P150 কালার অপশন

পালসার P150-এ রয়েছে মোট পাঁচটি রংয়ের কম্বিনেশন। এগুলো হলো রেসিং রেড, ক্যারিবিয়ান ব্লু, ইবনি ব্ল্যাক রেড, ইবনি ব্ল্যাক ব্লু এবং ইবনি ব্ল্যাক হোয়াইট। গ্রাহকরা তাদের পছন্দমত এর থেকে রং বেছে নিতে পারবেন।

Bajaj Pulsar P150 দাম ও ভ্যারিয়েন্ট

বাজাজ বরাবরই তাদের বাইকগুলির দাম খুব ভেবেচিন্তে ধার্য করে । এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। পালসার পি১৫০ মডেলটি দুটি ভিন্ন ভার্সনে পাবেন গ্রাহকরা। সিঙ্গেল সিট ও সিঙ্গেল ডিস্ক যুক্ত বেস সংস্করণটির এক্স শোরুম মূল্য ১.১৭ লাখ টাকা। অন্যদিকে টপ সংস্করণটির ক্ষেত্রে ১.২০ লাখ টাকা এক্স শোরুম প্রাইস ধার্য করা হয়েছে। এতে ডুয়েল ডিস্ক, স্প্লিট সিট এবং ক্লিপ-অন হ্যান্ডেল বার যুক্ত।

সঙ্গে থাকুন ➥