আশির দশকের বাইকের কালার থেকে অনুপ্রেরণা নিয়ে Kawasaki Z650 50th Anniversary Edition বাইক লঞ্চ হল

Published on:

Kawasaki Z650 50th Anniversary Edition Bike Launched

Kawasaki প্রায়ই আকর্ষণীয় কালার অপশনের সাথে বিভিন্ন মোটরসাইকেল লঞ্চ করে থাকে। কখনও সেটি লিমিটেড এডিশন অথবা এক্কেবারে নতুন সংস্করণ হিসাবে বাজারে আসে। এবার জনপ্রিয় টু-হুইলার সংস্থাটি তাদের আর্ন্তজাতিক ওয়েবসাইটে 50th Anniversary Edition বাইক উন্মোচিত করল। মিডলওয়েট নেকেড রোডস্টার বাইকটির নতুন ভার্সন ফায়ারক্র্যাকার রেড পেইন্ট স্কিমে উপলব্ধ হবে।

লাল রঙের ওই নয়া কালার অপশনটি সংস্থার আশির দশকের Z-GP মডেলের থেকে অনুপ্রাণিত‌। ভিভিড রেড বেস পেইন্ট স্কিম হিসাবে রয়েছে এবং তাকে পরিপূর্ণ করেছে ডার্ক ব্লু এবং সিলভার হাইলাইট। বডি প্যানেলগুলি ব্ল্যাকড আউট করা হয়েছে। অন্যদিকে, “Z” এমব্লেম এবং কাওয়াসাকি লোগো সোনালী রঙে খোদিত। এছাড়া, অন্যান্য স্টাইলিং আপডেটগুলির মধ্যে সিলভার রেড হুইল, নতুন সিট কভার মেটারিয়াল, এবং ফ্রন্ট ফেন্ডারে পঞ্চাশ বছর পূর্তির লোগো বর্তমান।

Kawasaki Z650 50th Anniversary Edition এর পরিবর্তনগুলি শুধু কালার স্কিমেই সীমিত। এছাড়া বাইকটিতে আর কোনও অদল-বদল করা হয়নি। এক দিকে ডিজাইন সম্পূর্ণরূপে অপরিবর্তিত আর অন্যদিকে, আগের মতোই স্পেশ্যাল এডিশন মডেলে সিঙ্গেল পড হেডলাইট, শার্প বডিওয়ার্ক, স্টেপ আপ সিট, এবং আন্ডারবেলি এগজস্ট উপলব্ধ। ফিচার্সের তালিকায় রয়েছে এলইডি হেডলাইট, এলইডি টেললাইট, এবং ব্লুটুথ কানেক্টিভিটি সমর্থন করে এমন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Kawasaki Z650 এর নতুন মডেলের পারফরম্যান্সেও কোনও আপগ্রেড নেই‌। এর ৬৪৯ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন ৮,০০০ আরপিএমে ৬৭ বিএইচপি ক্ষমতা এবং ৬,৭০০ আরপিএমে ৬৪ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনের সাথে ছয় গতির গিয়ারবক্স যুক্ত। এই নেকেড মোটরসাইকেল সামনের বছর ভারতে লঞ্চ হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥