এত সস্তা প্রথমবার! চলতি মাসে 50,000 টাকা ডিসকাউন্ট মিলছে এই বাইকে, কিনবেন নাকি?

Avatar

Published on:

Kawasaki Z650 rs 50000 discount

গত জানুয়ারি মাস থেকেই এদেশে বিক্রি হওয়া কাওয়াসাকি সবচেয়ে কম দামি স্পোর্টস বাইক Ninja 300-র উপর আকর্ষণীয় ডিসকাউন্ট চলছে। এমনকি ফেব্রুয়ারিতেও সেই ডিসকাউন্টের অঙ্ক বেড়ে হয়েছে ১৫,০০০ টাকা। এরই মধ্যে আরও এক ছাড়ের কথা ঘোষণা করল কাওয়াসাকি। ভারতের বাজারে তাদের বিক্রি হওয়া আরও একটি বাইক Z650 এর উপর এবার চালু হল গুড টাইমস ভাউচার অফার, যা এই মডেলটির উপর ৫০,০০০ টাকার ছাড় এনে দেবে।

উৎসাহী গ্রাহকরা সংস্থার নির্দিষ্ট ডিলারের কাছে গিয়ে এই গুড টাইমস ভাউচার রিডিম করতে পারবেন, যা কেবলমাত্র বর্তমান এক্স শোরুমের উপর বলবৎ হবে। এই প্রসঙ্গে বলে রাখা ভালো আকর্ষণীয় অফারটি কেবলমাত্র ১লা ফেব্রুয়ারি থেকে ২৮ শে ফেব্রুয়ারি পর্যন্তই চালু থাকবে। স্টক থাকা পর্যন্তই মিলবে এই সুবিধা। বর্তমানে ডিসকাউন্ট ধরে ভারতে এই স্ট্রিট ফাইটারের এক্স শোরুম মূল্য দাঁড়িয়েছে ৫.৯৩ লাখ টাকা (এক্স-শোরুম)।

Kawasaki Z650 স্পেসিফিকেশনে নজর দিলে দেখা যাবে এটি শুধুমাত্র একটি রঙে ও একটি ভ্যারিয়েন্টেই উপলব্ধ। এই বাইকটিতে চালিকাশক্তি যোগায় ৬৪৯ সিসির শক্তিশালী ইঞ্জিন। সর্বোচ্চ ৬৭.৩১ বিএইচপি শক্তি এবং ৬৪ এনএম টর্ক উৎপাদিত হয় এই ইঞ্জিনটি থেকে। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনের ও পিছনের উভয় চাকাতেই ডিস্ক ব্রেক উপলব্ধ রয়েছে। ১৫ লিটারের ফুয়েল ট্যাংক যুক্ত Z650 মডেলটির ওজন ১৯১ কেজি। সাথে রয়েছে ৬ ধাপযুক্ত গিয়ার বক্স এবং স্লিপার ক্লাচ। উভয় দিকেই ১৭ ইঞ্চির অ্যালয় হুইল সংযুক্ত রয়েছে। সাসপেনশনের জন্য সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক থাকলেও পিছনে রয়েছে প্রি-লোড অ্যাডজাস্টেবল মনোশক অ্যাবজর্ভার।

Kawasaki Z650 এর অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে প্রথমেই নজরে আসে ব্লুটুথযুক্ত এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়াও রাইডারের সুরক্ষার্থে ডুয়েল চ্যানেল এবিএস রয়েছে এতে। ভারতের বাজারে বরাবরই প্রিমিয়াম মোটরসাইকেল লঞ্চ করে এসেছে কাওয়াসাকি। যদিও ৬৫০ সিসি সেগমেন্টে এই মুহূর্তে Z650 এর প্রতিদ্বন্দ্বীর অভাব নেই। যেমন- Honda CB650R, Honda CBR650R এবং Triumph Trident 650 সহ আরও অনেকে।

সঙ্গে থাকুন ➥