এভাবেও মডিফাই করা যায়! KTM Duke এর রূপান্তর দেখে হাঁ বন্ধ হচ্ছে না বাইকপ্রেমীদের

Avatar

Published on:

KTM 200 Duke transformed to look like a Scrambler Motorcycle

রেসিং বাইকপ্রেমীদের কাছে KTM 200 Duke একটি অতি জনপ্রিয় নাম। সম্প্রতি নেকেড স্টাইলের এই মোটরসাইকেলটিকে আমেরিকার এক বাইক কাস্টমাইজেশন সংস্থা ডিউস এক্স মেশিন (Deus Ex Machine) রাগেড-স্ক্র্যাম্বলার স্টাইলের বাইকে পরিণত করল। দশ বছরের পুরনো 200 Duke নিয়ে সেটির রূপান্তর ঘটানো হয়েছে। যার নামকরণ করা হয়েছে Beluga XM। মার্কিন সংস্থাটির দাবি, নতুন রূপের এই Duke-টি সার্ফ বোর্ড বহন করে চলতে সক্ষম।

শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। ছবিতে দেখা গিয়েছে Beluga XM-এ সার্ফিং বোর্ড বহন করার ব্যবস্থা রয়েছে। আসলে ওতে ব্রিজস্টোন AX41 টায়ার সেট সংযোজন করা হয়েছে। এছাড়া উঁচু ফ্রন্ট ফেন্ডার, রিমুভেবল রিয়ার লাগেজ র‍্যাক, একটি ডেটাচেবল হেডলাইট গার্ড, ফ্রন্ট লাগেজ র‍্যাক এবং রিমুভেবল সাইড মাউন্টেড সাফ বোর্ড ক্যারিয়ার দেওয়া হয়েছে। যে কারণে বাইকটি সক্ষমতা বেড়েছেছে।

তবে ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি ১৯৯ সিসি ইঞ্জিনে ছুটবে এটি। যা থেকে ২৫ পিএস শক্তি এবং ১৯.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে নতুনভাবে যুক্ত করা সাবফ্রেম রিমুভেবল রিয়ার লাগেজ র‍্যাক সমর্থন করে। পিছনের অংশে কাস্টম সিঙ্গেল পিস লেদার সিটের দেখা মিলেছে। এছাড়া দেওয়া হয়েছে একটি কাস্টম এলইডি টেল লাইট, সার্কুলার এলইডি হেডলাইট এবং নতুন গ্রিপস সহ হ্যান্ডেল বার, যাতে একটি সিঙ্গেল সার্কুলার ড্রপডাউন মিররের দেখা মিলেছে।

Beluga XM-কে আকর্ষণীয় করে তুলতে সাদা, গেরুয়া এবং কালো রঙ করা হয়েছে। কাস্টমাইজেশনের পর বাইকটিকে তার আগের KTM-এর রূপের সাথে তুলনা করলে কোনো মিল পাওয়া যাবে না। মডিফাই করা মোটরসাইকেলটির দাম কত রাখা হয়েছে, তা অবশ্য জিনা যায়নি। তবে এত অদলবদল করতে যে যথেষ্ট শ্রম লেগেছে, তা আন্দাজ করে মূল্য একটু উঁচুর দিকে থাকবে বলেই ধরে নেওয়া যায়।

সঙ্গে থাকুন ➥