শুধু Super Meteor 650 নয়, কাল নতুন কনসেপ্ট বাইক এনে চমকে দিতে পারে Royal Enfield

Avatar

Published on:

Royal Enfield May Reveal New Concept Bike Tomorrow

আগামীকাল অর্থাৎ ৮ নভেম্বর মিলানে EICMA 2022 অনুষ্ঠানে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের বহু প্রতীক্ষিত Super Meteor 650-র উপর থেকে পর্দা সরাবে বলে নিশ্চিত করেছে। ভারতের রাস্তাতেও ৬৫০ সিসির এই ক্রুজার বাইকটির একাধিকবার পরীক্ষা দেখা গিয়েছে। তাই এদেশেও বাইকটির আত্মপ্রকাশ নিয়ে অনুরাগীদের মধ্যে প্রত্যাশার সৃষ্টি হয়েছে। যা পূরণ করতে সংস্থার রাইডার ম্যানিয়া অনুষ্ঠানে Royal Enfield Super Meteor 650-কে সর্বসমক্ষে আনা হবে বলে সূত্রের দাবি।

Super Meteor 650 সংস্থার ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হিসেবে বাজারে হাজির হবে। এর দাম ৪ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে মনে করা হচ্ছে। এটি ছাড়াও চেন্নাইয়ের সংস্থা বর্তমানে ৬৫০ সিসির অপর একটি বাইক Shotgun 650 উপর জোরকদমে কাজ চালাচ্ছে। সম্প্রতি উৎপাদনের জন্য প্রস্তুত মডেলটির দেখাও মিলেছে একাধিকবার। এবারের EICMA-তে SG650 ফের উন্মৈচিত হতে পারে। যার কনসেপ্ট মডেলটি গতবারে প্রদর্শিত হয়েছিল।

আবার জল্পনা চলছে রয়্যাল এনফিল্ড তাদের একটি নতুন ৬৫০ সিসির স্ক্র্যাম্বলার গোত্রীয় মডেলের হাজির করতে পারে। ক’সপ্তাহ আগেই ব্রিটেনের রাস্তায় Royal Enfield Scram 650 ট্রায়াল চালাকালীন ক্যামেরায় ধরা পড়েছে। যার প্রোটোটাইপ মডেলটি সদ্য ভারতে প্রবেশ করেছে। আবার চেন্নাইয়ের সংস্থাটি বর্তমানে বেশ কয়েকটি ৪৫০ সিসি মোটরসাইকেলের পরীক্ষা চালাচ্ছে।

Royal Enfield Himalayan 450-এর উপর জোর কদমে পরীক্ষা চালাচ্ছে সংস্থা। এতে দেওয়া হবে একটি নতুন ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। ৬-স্পিড গিয়ার বক্স এবং স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ সহ ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৪০ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। এটি সরাসরি KTM 390 Adventure-এর সাথে প্রতিযোগিতায় অংশ নেবে। আবার ৪৫০ সিসি প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে একটি স্ক্র্যাম্বলার মডেলের উপরও টেস্টিং চালানো হচ্ছে। অন্যদিকে রয়্যাল এনফিল্ড তাদের পুরনো আবেগ Bullet 350 নতুন সংস্করণে ফিরিয়ে আনার জন্য কোমর বেঁধেছে।

সঙ্গে থাকুন ➥