Royal Enfield Shotgun 650: রয়্যাল এনফিল্ড আনছে নতুন বাইক শটগান, দেখে নিন বৈশিষ্ট্য

Avatar

Published on:

Royal Enfield Shotgun 650 Photos Leaked

বহুজাতিক মোটরসাইকেল নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বিগত ক’বছর ধরে ভারতে বেচাকেআয় ব্যাপক জোয়ার দেখছে। যে ক্ষেত্রে সর্বাধিক অবদান রেখেছে তাদের Classic 350, Meteor 350 ও Hunter 350। এবারে আরও বেশি সংখ্যক ক্রেতাকে আকৃষ্ট করতে রয়্যাল এনফিল্ড ফিচারে ঠাসা বাইক Shotgun 650 শীঘ্রই লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই বাইকটির টেস্টিং চলাকালীন একাধিকবার দর্শন পাওয়া গিয়েছে। যা থেকে নতুন Royal Enfield Shotgun 650-এর ফিচার এবং ডিজাইন সম্পর্কেও ধারণা মিলেছে।

Royal Enfield Shotgun 650 : ডিজাইন

ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে, রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে ডুয়েল শক সমেত হাজির হবে। এদিকে রিপোর্ট বলছে বাইকটি এবিএস সিস্টেম সহ সামনে সিঙ্গেল এবং পেছনে ডিস্ক সমেত বাজারে পা রাখবে। শটগান ৬৫০-এ নিজস্ব ঘরানা বজায় রাখতে দেওয়া হয়েছে একটি গোলাকৃতি এলইডি হেডল্যাম্প, সিঙ্গেল পিস স্প্লিট সিট, ডুয়েল পি-শুটার এগজস্ট, রাউন্ড টেললাইট এবং ইন্ডিকেটর।

Royal Enfield Shotgun 650 : ফিচার্স

Shotgun 650-এর বৈশিষ্ট্যের তালিকায় একটি আপরাইট অথচ আরামদায়ক রাইডার ট্রায়াঙ্গেলের দেখা মিলবে। যা Interceptor 650, Continental GT 650 ও Super Meteor 650-তেও‌ বর্তমান। এছাড়া এতে রয়েছে একটি ডুয়েল পড ইন্সট্রুমেন্ট কনসোল, ফ্রন্ট ফর্কে ইয়েলো রিফ্লেক্টর, রাইডারকে বাড়তি সুরক্ষা দিতে একটি হেভি লেগ গার্ড।

Royal Enfield Shotgun 650 : ইঞ্জিন, লঞ্চের সময়সূচি ও সম্ভাব্য দাম

আসন্ন Royal Enfield Shotgun 650-এর পাওয়ারট্রেন প্রসঙ্গে বললে, এতে উপস্থিত একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে সিক্স-স্পিড গিয়ারবক্স। আধুনিকতার সাজে ফুটিয়ে তুলতে বাইকটির ডিজাইনের কিছু পরিবর্তন ঘটানো হতে পারে। জুনের শেষ অথবা জুলাইয়ের শুরুতে ভারতের বাজারে পা রাখতে পারে বাইকটি। এর দাম ৩-৩.৫ লক্ষ টাকা রাখা হতে পারে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥