প্রতীক্ষার অবসান ঘটিয়ে Royal Enfield Super Meteor 650 আত্মপ্রকাশ করল, বাজার কাঁপাতে আসা এই বাইকের ফিচার দেখুন

Published on:

Royal Enfield Super Meteor 650 Cruiser Motorcycle unveiled at EICMA 2022

বহু প্রতীক্ষা ও জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পর্দার আড়াল থেকে সর্বসমক্ষে এলো Royal Enfield Super Meteor 650। ইতালির মিলানে চলতি EICMA মোটর শো-তে আজ আত্মপ্রকাশ করেছে সংস্থার নতুন ফ্ল্যাগশিপ ক্রুজার মোটরসাইকেলটি। অনুমান, রয়্যাল এনফিল্ডের পোর্টফোলিওতে এর স্থান Continental GT 650-র উপরে হবে। Super Meteor 650 আগামী ক’মাসের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ হবে। কারণ এদেশে ডিলারদের প্রশিক্ষণের প্রক্রিয়া ইতিমধ্যেই সেরে ফেলেছে Bullet নির্মাতা।

Super Meteor 650 দুটি ভ্যারিয়েন্টে অফার করা হবে – Super Meteor 650 ও Super Meteor 650 Tourer। প্রথমটি হল একটি সোলো ট্যুরার মডেল। অর্থাৎ কেবলমাত্র চালকের বসার ব্যবস্থা রয়েছে। এটি পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – অ্যাস্ট্রাল ব্ল্যাক, অ্যাস্ট্রাল ব্লু, অ্যাস্ট্রাল গ্রীন, ইন্টারস্টেলার গ্রে এবং ইন্টারস্টেলার গ্রীন।

অন্যদিকে Super Meteor 650 Tourer হল একটি গ্র্যান্ড ট্যুরার ভ্যারিয়েন্ট। এটি সেলেস্টিয়াল রেড এবং সেলেস্টিয়াল ব্লু – এই দুটি কালার অপশনে উপলব্ধ হবে। Super Meteor 650-তে Interceptor 650 ও Continental GT 650-এর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ৬৪৮ সিসি মোটরটি ৭,২৫০ আরপিএম গতিতে ৪৭ পিএস শক্তি এবং ৫,৬৫০ আরপিএম গতিতে ৫২ এনএম টর্ক উৎপন্ন করবে।

স্টিলের টিউবলার স্পাইন ফ্রেম চ্যাসিসের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে মোটরসাইকেলটি। সামনে রয়েছে ৪৩ মিনিট এবং পেছনে টুইন গ্যাস চার্জড শক অ্যাবজর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ৩২০ মিমি ও পেছনে ৩০০ মিমি ডিস্ক ব্রেক অবস্থান করছে। এতে আবার ডুয়েল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।

Super Meteor 650-এর ফিচারের তালিকায় রয়েছে ট্রিপার নেভিগেশন সিস্টেম সহ একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যা এর ছোট ভাই Meteor 350-থেকে ধার করা হয়েছে। এতে আবার রয়েছে এলইডি হেড ল্যাম্প এবং টেল ল্যাম্প, চিরাচরিত বাল্ব যুক্ত টার্ন ইন্ডিকেটর। তবে আশা করা হচ্ছে, এলইডি ইন্ডিকেটর বিকল্প হিসেবে বেছে নেওয়া যাবে। ক্রুজার বাইকটির দাম এ দেশে ৪ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥