Royal Enfield Super Meteor 650-কে টেক্কা দিতে ক্রুজার বাইক লঞ্চ করল Honda

Published on:

2023 Honda Rebel 500 cruiser launched

হোন্ডা (Honda) আন্তর্জাতিক বাজারে তাদের ক্রুজার বাইক Rebel 500-এর নতুন ভার্সন লঞ্চ করল। Royal Enfield Super Meteor 650-কে টেক্কা দিতেই এটি বাজারে আসছে। মোটরসাইকেলটি তিনটি ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করেছে – স্ট্যান্ডার্ড, এবিএস এবং এবিএস এসই। নতুন Honda Rebel 500-এর দাম ৬,৪৪৯ ডলার থেকে শুরু হচ্ছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫.২৪ লক্ষ টাকার সমান।

আবার এক্সটেন্ডেড ভার্সন এবং এবিএস ভ্যারিয়েন্ট দুটির মূল্য যথাক্রমে ভারতীয় টাকার হিসেবে প্রায় ৫.৬৪ লক্ষ টাকা এবং ৫.৪৮ লক্ষ টাকা। Honda Rebel 500-এর বেস মডেলটি দুটি রঙের বিকল্পে এসেছে ক্যান্ডি ব্লু এবং ম্যাট ব্ল্যাক মেটালিক। অন্যদিকে টপ-স্পেক ট্রিমটি এক্সক্লুসিভ টাইটেনিয়াম মেটালিক হিউ কালারে উপলব্ধ হবে। কালারের আপডেট ছাড়া বহিরঙ্গের স্টাইলের ক্ষেত্রে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি কাঠবাদাম আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, মোটা টায়ার, রেকেড ফ্রন্ট এন্ড, সিঙ্গেল সিট ইত্যাদির দেখা মিলেছে।

আবার হোন্ডা তাদের এই ক্রুজার বাইকটির অ্যাক্সেসরিজের তালিকায় বেশ কিছু বিকল্প রেখেছে, যা ক্রেতারা অতিরিক্ত অর্থের বিনিময়ে বেছে নিতে পারবেন। এমন একটি হেডলাইট কাউল, মিটার ভাইজর, এবং নতুন স্যাডেলব্যাগ। কারিগরি প্রসঙ্গে বললে মোটরসাইকেলটি আগের মতই একটি ৪৭১ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ার বক্স।

Honda Rebel 500-এর নতুন প্রজন্মের মডেলটির ফিচারের তালিকায় রয়েছে ফুল এলইডি লাইটিং, এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং ডুয়েল চ্যানেল এবিএস (এবিএস মডেলে)। হোন্ডা মোটরসাইকেলটির হার্ডওয়্যার কিটে আপডেট ঘটায়নি। যদি ওজনের পূজার বাইকটিতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, এবং টুইন রিয়ার শক অ্যাবজর্ভার। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে দু’চাকায় সিঙ্গেল চ্যানেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥