Royal Enfield এ বছর ভারতে লঞ্চ করবে তিন নতুন মোটরসাইকেল, কেমন ফিচার থাকবে

Published on:

Royal Enfield launch 3 new Motorcycles this year

চলতি বছরের শুরুতেই ক্লাসিকের নির্মাতা Royal Enfield ভারতবাসীর জন্য নিয়ে এসেছে তাদের বহু প্রতীক্ষিত প্রিমিয়াম ক্রুজার বাইক Super Meteor 650। এমনকি এই ফেব্রুয়ারি থেকেই বাইকটির ডেলিভারি দেওয়া শুরু করেছে তারা। তবে এর পাশাপাশি ৬৫০ সিসি ও ৪৫০ সিসি সেগমেন্টের বেশ কয়েকটি নতুন মডেলের ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষা যার আছে তারা। এমনকি আগামী বছরের শুরুতেই আসতে চলেছে রয়্যাল এনফিল্ডের প্রথম ইলেকট্রিক বাইক। তার আগে ২০২৩ সালেই লঞ্চ হবে এমন তিনটি বাইকের তালিকা তুলে ধরলাম আমরা।

Royal Enfield Continental GT 650 (আপডেট):

আগামী ১লা এপ্রিল থেকে ভারতে লাগু হতে চলা নতুন নির্গমন নীতির কথা মাথায় রেখে অতি শীঘ্রই এদেশে রয়্যাল এনফিল্ড লঞ্চ করতে চলেছে তাদের Continental GT 650 এর আপডেটেড সংস্করণ। এর আপডেটের মধ্যে নতুন পেইন্ট স্কিমের পাশাপাশি অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার যুক্ত হচ্ছে এতে। যদিও ইঞ্জিন থাকছে অবিকৃত।

Royal Enfield Himalayan 450:

৪৫০ সিসির হিমালয়ান রয়্যাল এনফিল্ডের এই বছরে লঞ্চ হওয়া মডেলগুলির মধ্যে অন্যতম হতে চলেছে। আশা করা হচ্ছে যে সামনের উৎসবের দিনগুলির মধ্যেই একে দেখতে পাবো আমরা। অ্যাডভেঞ্চার সেগমেন্টের এই বাইকটি বর্তমান হিমালয়ান ৪১১ এর উপরে অবস্থিত হবে। এমনকি সংস্থার এই নতুন প্লাটফর্মটি বেশ হালকা ওজনের হতে চলেছে।

উপরন্তু এই বাইকটিতে চালিকাশক্তি জোগাবে ৪৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ৪০ বিএইচপি শক্তি এবং ৪০ এনএম টর্ক উৎপাদন করতে পারে। সাথে রয়েছে ছয় ধাপযুক্ত গিয়ার বক্স। এছাড়াও নতুন ধরনের ইন্সট্রুমেন্ট কনসোল, ডুয়েল চ্যানেল এবিএস, স্লিপার ক্লাচ এবং লম্বা ট্রাভেল সাসপেনশন থাকবে এতে। হিমালয়ান ৪৫০ এর টেস্টিং করার ছবি বিভিন্ন সময় ধরা পড়েছে সাধারণ রাস্তায়। যা থেকে অনুমান অতি শীঘ্রই আসতে চলেছে এটি। এদেশের জনপ্রিয় KTM 390 Adventure কিংবা BMW G310 GS মডেল দুটি এবং আগামীতে আগত Hero Xpulse 400-কে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতা জানাবে রয়্যাল এনফিল্ডের এই নতুন বাইকটি।

Royal Enfield Classic 350 (এক সিট যুক্ত মডেল)

বিগত বছর তিনেক ধরে ৩৫০ সিসি সেগমেন্টে রয়্যাল এনফিল্ডের লঞ্চ করা Meteor 350, নতুন প্রজন্মের Classic 350 এবং Hunter 350 ব্যাপকভাবে সাফল্য অর্জন করতে পেরেছে। চলতি বছরেও সেই ধারা অব্যাহত রাখতে তাদের নতুন J সিরিজের প্লাটফর্মের উপর তৈরি Bullet 350 কিংবা Classic 350 এর সিঙ্গেল সিট যুক্ত সংস্করণ আনতে চলেছে তারা। এই নতুন ক্লাসিকে উঁচু করা হ্যান্ডেল বার, একটাই আসন এবং আকর্ষণীয় রিয়ার ফিল্ডার দেখতে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥