Top 5 Scooters of 2022: এই বছরের সেরা ৫ স্কুটার, যারা প্রযুক্তি-ফিচারে হারিয়েছে অন্যদের

Published on:

Top 5 Scooters launched this year

২০২২-এ সকল ভারতবাসী একাধিক নজরকাড়া ডিজাইনের স্কুটার লঞ্চের সাক্ষী থেকেছে। পেট্রোল ও ইলেকট্রিক উভয় জ্বালানির মডেলই এতে বর্তমান। এবছর বিভিন্ন ব্র্যান্ড যেমন Ola, Ather, TVS নতুন মডেলের স্কুটার লঞ্চ করেছে। আবার বিশ্বের বৃহত্তম টু-হুইলার কোম্পানি Hero MotoCorp এ বছর ব্যাটারি চালিত স্কুটারের দুনিয়ায় প্রবেশ করেছে। আসুন একনজরে চলতি বছর লঞ্চ হওয়া সেরা পাঁচ স্কুটারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Ola S1 Air

চলতি বছরে ওলা মধ্যবিত্ত শ্রেণীর মানুষের কথা ভেবে তাদের সর্বাধিক সাশ্রয়ী ই-স্কুটার S1 Air হাজির করেছিল। বর্তমানে যার মূল্য ৮৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। এতে উপস্থিত একটি ২.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক এবং ৪.৫ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। ইকো মোডে স্কুটারটির রেঞ্জ ১০১ কিমি এবং প্রতি ঘন্টায় ৯০ কিমি সর্বোচ্চ গতিবেগ তুলতে পারে।

Hero Vida V1

ব্যাটারী চালিত স্কুটারের দুনিয়ায় প্রবেশ করেই Hero Vida V1 ক্রেতা মহলে যথেষ্ট সাড়া জাগিয়েছে। স্কুটারটির ফিচারের তালিকায় উপস্থিত একটি ৬ কিলোওয়াট মোটর। ৮০ কিমি প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ যুক্ত মডেলটি সিঙ্গেল চার্জে ১৬৫ কিমি রেঞ্জ দেয়। এতে আবার একাধিক চার্জিং বিকল্পের সাথে ফিচারের লম্বা তালিকা উপস্থিত।

TVS iQube

ভারতের অন্যতম ভরসাযোগ্য ইলেকট্রিক স্কুটারের মধ্যে একটি হল TVS iQube। এবছর নতুন সংস্করণে হাজির হয়েছে এটি। বাজারে যার তিনটি ভার্সন উপলব্ধ – বেস, এস এবং এসটি। নতুন ভার্সনে যে কেবল পাওয়ারট্রেনের শক্তি এবং রেঞ্জ বাড়ানো হয়েছে তাই নয়, পাশাপাশি বাস্তবিকতা এবং সস্তার করে তোলা হয়েছে। টপ স্পেক এসটি ভ্যারিয়েন্টটি সিঙ্গেল চার্জে ১৪৫ কিমি পথ চলতে সক্ষম। একাধিক চার্জিং বিকল্পের সাথে কেনা যায় স্কুটারটি।

Ather 450 Gen 3

তৃতীয় প্রজন্মের Ather 450 হল বেশ জনপ্রিয় ইলেকট্রিক স্কুটার। নতুন ভার্সনে গুণগত মানের সাথে পারফর্ম্যান্স বাড়ানো হয়েছে। সূত্রের খবর, তৃতীয় প্রজন্মের মডেলগুলি উন্নত প্যাকেজ এবং ক্রেতাদের জন্য সক্ষমতা প্রদান করা হয়েছে। স্কুটারটি আগের চাইতে আরো বেশি ফিচার এবং রেঞ্জ অফার করে।

TVS NTorq XT

টিভিএস-এর পেট্রোল চালিত মডেলের মধ্যে NTorq হল দেশে ১২৫ সিসির সর্বাধিক বিক্রিত স্কুটারগুলির মধ্যে একটি। সম্প্রতি যার XT ভার্সন লঞ্চ হয়েছে। নতুন মডেলটির এক্স-শোরুম প্রাইস ১.০৩ লক্ষ টাকা থেকে শুরু। একাধিক ফিচারের মধ্যে এতে উপস্থিত ব্লুটুথ কানেক্টিভিটি ও ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল।

সঙ্গে থাকুন ➥