মাত্র 18,000 টাকা দিয়ে কেতাদুরস্ত TVS Ronin বাইক বাড়ি নিয়ে আসুন, কীভাবে জানুন

Avatar

Published on:

TVS Ronin Bike Loan EMI

গত জুলাইয়ে ভারতের বাজারে স্ক্র্যাম্বলার গোত্রীয় মোটরবাইক Ronin লঞ্চ করে ক্রেতাদের চমকে দিয়েছিল টিভিএস (TVS)। নিও-রেট্রো বাইকটি তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। এটি একটি ২২৫.৯ সিসি ৪ ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সমেত এসেছে। যা থেকে ৭,৭৫০ আরপিএম গতিতে ২০.৪ পিএস শক্তি এবং ৩,৭৫০ আরপিএম গতিতে ১৯.৯৩ এনএম টর্ক উৎপন্ন হয়। আপনি যদি TVS Ronin মাসিক কিস্তির বিকল্পে কিনতে চান, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য।

TVS Ronin লোনে কিনতে চাইলে কত ডাউনপেমেন্ট করতে হবে? মাসিক কিস্তির অঙ্কই বা কত পড়বে? জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন। উল্লেখ্য, বর্তমানে বাইকটির সবচেয়ে সস্তা সিঙ্গেল টোন সিঙ্গেল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টের এক্স-শোরুম দাম ১.৪৯ লক্ষ টাকা থেকে শুরু হয়েছে। অন-রোড মূল্য প্রায় ১.৭৬ লাখ। অন্যদিকে, ডুয়েল টোন সিঙ্গেল চ্যানেল এবিএস মডেলটির প্রাইস ১.৮৪ লক্ষ টাকা (অন-রোড)পর্যন্ত গিয়েছে।

এছাড়াও, গ্যালাক্টিক গ্রে এবং ডন অরেঞ্জ ডুয়েল চ্যানেল এবিএস ভার্সনটির অন-রোড দাম যথাক্রমে ১.৯৮ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত। এখন বিষয় হচ্ছে প্রতিটি ব্যাঙ্কের ক্ষেত্রে সুদের হার ভিন্ন। তাই ১০ শতাংশ সুদের হার এবং লোন পরিশোধের সময়সীমা তিন বছর ধরে নিয়ে একটি সম্ভাব্য মাসিক কিস্তির অঙ্ক নিয়ে আলোচনা করা হল।

এক্ষেত্রে প্রথম মডেলটির জন্য যদি ১৮,০০০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, তবে প্রতি মাসে ৫,০৯৪ টাকা ইএমআই গুণতে হবে। দ্বিতীয়টির জন্যও ১৮,০০০ টাকার ডাউনপেমেন্ট ধরে এগোলে মাসে মাসে ৫,৩৬০ টাকা পরিশোধ করতে হবে। তৃতীয় ভ্যারিয়েন্টের জন্য এককালীন ২০,০০০ টাকা দিলে মাসিক কিস্তির পরিমাণ পড়বে ৫,৭৩০ টাকা। প্রিমিয়াম মডেলটির জন্য ২০,০০০ টাকা ডাউনপেমেন্ট করলে প্রতি মাসে ৫,৮০১ টাকা দিতে হবে।

সঙ্গে থাকুন ➥