Yamaha চোখধাঁধানো স্টাইলের সাথে স্কুটার হাজির করল, রেসিং বাইকের মতো গ্রাফিক্স

Avatar

Published on:

Yamaha Cygnus Griffus Monster Energy Edition launched in Japan

ইয়ামাহা (Yamaha) তাদের নতুন স্কুটার Cygnus Griffus Monster Energy Edition লঞ্চ করল। এটি জাপানের বাজারে হাজির করা হয়েছে। ১২৫ সিসি মনস্টার এনার্জি এডিশনটি YZR-M1 MotoGP-এর থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে। যে কারণে এতে ব্ল্যাক বেশ পেইন্টের ওপর ব্লু দ্বারা ডুয়েল টোন ফিনিশ নজরে পড়েছে। স্কুটারটির আকর্ষণ বাড়িয়েছে রয়েছে ‘Monster Energy’ ও ‘Eneos’ গ্রাফিক্স।

সিগনাস গ্রিফাস মনস্টার এনার্জি এডিশনটি অ্যাপ্রন মাউন্টটেড টুইন পড হেডলাইট, অ্যাপ্রন মাউন্টটেড ফ্রন্ট টার্ম ইন্ডিকেটর, স্টেপ আপ সিট, স্প্লিট স্টাইল পিলিয়ন গ্র্যাবরেল, এবং একটি সাইড স্লাঙ্গ এগজস্ট সহ হাজির হয়েছে। এছাড়া এতে একটি এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ইউএসবি চার্জার দেওয়া হয়েছে। সাসপেনশনের প্রসঙ্গে বললে স্কুটারটিতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন রিয়ার স্প্রিং বর্তমান।

ব্রেকিং এর দায়িত্ব সামলাতে দু’চাকায় উপস্থিত সিঙ্গেল ডিস্ক ব্রেক। চালিকাশক্তি জোগাতে এতে একটি ১২৪ সিসি লিকুইড কুল্ড, ফুয়েল ইনজেক্টটেড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন বর্তমান। যা থেকে ১২ বিএইচপি ক্ষমতা উৎপন্ন হবে। ২০২৩-এর জানুয়ারি থেকে Yamaha Cygnus Griffus Monster Energy Edition-টি জাপানের বাজারে উপলব্ধ হবে। খুব শীঘ্রই নয়া এডিশনটির দাম ঘোষণা করবে বলে জানিয়েছে ইয়ামাহা।

যদিও ভারতের বাজারে স্কুটারটি লঞ্চের আপাতত কোন সম্ভাবনা নেই বললেই চলে। এদেশে ইয়ামাহা মনস্টার এডিশনে YZF-R15M, MT-15, Aerox 155 ও Ray ZR 125 Fi টু–হুইলারগুলি বিক্রি করে।

সঙ্গে থাকুন ➥