Yamaha ক্রেতাদের সঙ্গে সর্বাঙ্গীণ মেলবন্ধন ঘটানোর লক্ষ্যে তিন নতুন শোরুম উদ্বোধন করল

Avatar

Published on:

Yamaha inaugurates 3 New Blue Square Showrooms

বিশ্বে সেরা বাইকগুলির প্রসঙ্গে আসলে Suzuki, Ducati, Triumph-দের সঙ্গে উচ্চারিত হয় জাপানের ইয়ামাহার (Yamaha) নাম। আমাদের দেশেও বিগত কয়েক দশক ধরে রাজ করা এই সংস্থাটির নবতম সংযুক্তি ব্লু স্কোয়ার আউটলেট। ইতিমধ্যেই ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের বড় বড় শহরের প্রাণকেন্দ্রে গড়ে তোলা হয়েছে প্রিমিয়াম ব্লু স্কোয়ার (Blue Square) শোরুমের। এবার এমনই তিনটি শোরুম উদ্বোধন হল দেশের বাণিজ্য নগরী মুম্বাইতে।

প্রথম শোরুমটি মুম্বাইয়ের ভাসি অঞ্চলে মনোময় মটোকর্পের ব্যানারে তৈরি হয়েছে ১৫০০ বর্গফুট জায়গার উপর। দ্বিতীয় শোরুমটি বান্দুপ অঞ্চলে ১৪৩৩ বর্গফুট জায়গা নিয়ে লঞ্চ করা হয়েছে। এই শোরুমটির নাম সোনিয়া টু-হুইলারস। আর তিন নম্বরে রয়েছে চেম্বুর জেলায় ভি মিরাই নামে। এই শোরুমটি সবচেয়ে বড় (১৬৬৩ বর্গফুট আয়তনের)। সবকটি ব্লু স্কোয়ার আউটলেটে মোটরবাইক-স্কুটার ও সংস্থার বিভিন্ন এক্সেসরিজ বিক্রি সহ আফটার সেল সার্ভিস এবং স্পেয়ার সাপোর্ট সব পরিষেবাই মিলবে।

আসলে ইয়ামাহার এই ব্লু স্কোয়ার শোরুমগুলি চালু করার পিছনে মূল উদ্দেশ্য হলো গ্রাহকদের সঙ্গে সংস্থার সর্বাঙ্গীণ মেলবন্ধন ঘটানো। এই জাতীয় প্রত্যেকটি শোরুম থেকেই ইয়ামাহার সমগ্র বিশ্বব্যাপী মোটরসাইকেলের উপর বিস্তার লাভ করা গৌরবান্বিত অধ্যায়ের প্রকাশ দেখতে পাওয়া যায়। এক্ষেত্রে বলা ভালো “ব্লু” বলতে সংস্থার রেসিং ডিএনএকে বোঝায় এবং “স্কোয়ার” কথার অর্থ ইয়ামাহার বিশ্বে পদার্পণ। উপরন্ত ইয়ামাহার ব্লু স্ট্রেক রাইডার কমিউনিটির সঙ্গে মেলবন্ধন ঘটানোর জন্য একটি প্লাটফর্মের কাজ করে ব্লু স্কোয়ার শোরুমগুলি। এর মাধ্যমে সংস্থার অন্যান্য রাইডারদের সঙ্গে মিলিতভাবে রাইড কিংবা অন্যান্য এক্টিভিটিসের ব্যবস্থা করা হয়।

এই নতুন আউটলেটগুলি চালু হওয়ার পরে বর্তমানে সমগ্র মুম্বাইতে ইয়ামাহার মোট ব্লু স্কোয়ার শোরুমের সংখ্যা বেড়ে হলো ৬। তবে সমগ্র ভারতবর্ষ জুড়ে জাপানের এই সংস্থার প্রিমিয়াম সেগমেন্টের শোরুমের সংখ্যা ১৩০টিরও বেশি। বর্তমানে তামিলনাড়ু, পন্ডিচেরি, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, কেরালা, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গ, ওড়িশা, আসাম, ছত্রিশগড়, বিহার, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট, জম্মু-কাশ্মীর, দিল্লি, রাজস্থান সহ উত্তর-পূর্বের সমস্ত রাজ্যে রয়েছে ইয়ামাহার ব্লু স্কোয়ার শোরুম।

প্রসঙ্গত সংস্থার একমাত্র ম্যাক্সি স্টাইলের স্কুটার Aerox 155 মডেলটি ব্লু স্কোয়ার শোরুমেই উপলব্ধ। এছাড়াও এই প্রিমিয়াম শোরুম গুলিতে YZF-R15 V4, YZF-R15S V3, MT-15 2.0, FZ 25, FZS 25, FZ-Fi, FZ-Fi, FZX এর মত মোটরসাইকেলের পাশাপাশি Fascino 125 Fi Hybrid, RayZR 125 Fi Hybrid, Street Rally 125 Fi Hybrid স্কুটারগুলি কিনতে পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥