Vu ভারতে লঞ্চ করলো ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চির দুটি নতুন স্মার্ট টিভি

vu-55lx-65lx-cinema-tv-action-series-launched-price-in-india-rs-49999-specifications

স্মার্ট টিভির মার্কেটে ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে Vu। কোম্পানিটি আজ ভারতে ৫৫-ইঞ্চি (55LX) ও ৬৫-ইঞ্চি (65LX) স্ক্রিন সাইজে Cinema TV Action Series লঞ্চ করলো। Vu এর লেটেস্ট এই দুই মডেল বাড়িতে বসেই ফ্লিপকার্ট ও অ্যামাজন থেকে কেনা যাবে। সেইসঙ্গে অফলাইন স্টোরেও এটি উপলব্ধ হবে। Vu 55LX টেলিভিশনের দাম পড়বে ৪৯,৯৯৯ টাকা। এর ৬৫-ইঞ্চি ভ্যারিয়েন্ট 65LX কেনার জন্য খরচ করতে হবে ৬৯,৯৯৯ টাকা।

Vu Cinema TV Action Series-এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিইউ সিনেমা টিভি অ্যাকশন সিরিজের ৫৫ ইঞ্চি ও ৬৫-ইঞ্চি মডেল, বেজেল-লেস ডিজাইন এবং টাইটেনিয়াম গ্রে ফিনিশিংয়ের সাথে এসেছে। দুটি টিভিতেই 4K ডিসপ্লে রেজোলিউশন সাপোর্ট করবে। তার মানে আপনি এখানে ২১৬০ x ৩৮৪০ পিক্সেলের রেজোলিউশন পাচ্ছেন। এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ভিইউ-এর নতুন এই 4K টিভিতে DLED (Direct-LED) প্যানেল রয়েছে। যার সর্বাধিক ব্রাইটনেস ৪০০ নিটস (৫৫-ইঞ্চি) ও ৫০০ নিটস (৬৫-ইঞ্চি)। Vu জানিয়েছে, কোনো সাধারণ প্যানেলের উজ্জ্বলতা ৪০ শতাংশ অব্দি বাড়ানোর জন্য তারা পিক্সেলিয়াম টেকনোলজির ব্যবহার করছে। টিভি দুটিতে এইচডিআর১০, এএইচএলজি, ডলবি ভিশন, MEMC (Motional Estimation & Motion Compensatin) ফিচার পাওয়া যাবে।

দুটি মডেলেই ৬৪-বিট কোয়াড কোর (১.৬ গিগাহার্টজ) প্রসেসর, ২ জিবি র‌্যাম + ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ মিলবে। অডিওর জন্য টিভিতে ছ’টি JBL স্পিকার দেওয়া হয়েছে, যাতে মোট ১০০ ওয়াট সাউন্ড আউটপুটের জন্য চারটি মাস্টার এবং দুটি ট্যুইটার অর্ন্তভুক্ত করা হয়েছে। উভয় মডেলেই ডিটিএস ভার্চুয়াল এক্স সারাউন্ড সাউন্ড ও ডলবি অডিও সাপোর্ট আছে। সেইসঙ্গে এতে থিয়েটার, স্পোর্টস, লেট নাইট মোডের মতো নানা সফটওয়্যার ফিচার রয়েছে।

Vu 55LX ও 65LX টেলিভিশনে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম রয়েছে। এতএব, আপনি টিভিতে গুগল প্লে এবং গুগল অ্যাসিট্যান্ট অ্যাক্সেস করতে পারবেন। আবার নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ডিজনি+হটস্টার, ইউটিউব অ্যাপ টিভিতে প্রিলোড থাকছে। রিমোটে এদের জন্য ডেডিকেটেড বাটন দেওয়া হয়েছে।