বাজেট ও মিড রেঞ্জে আসছে নয়া তিনটি Oppo স্মার্টফোন, পেয়ে গেল FCC থেকে ছাড়পত্র

Avatar

Published on:

সম্প্রতি স্মার্টফোন সংস্থা ওপ্পো ভারতীয় বাজারে তাদের F সিরিজের অধীনে Oppo F21 Pro এবং F21 Pro 5G স্মার্টফোন দুটি লঞ্চ করেছে। উভয় মডেলই কিছুটা একই রকম ডিজাইনের সাথে এসেছে এবং এদেশে এই হ্যান্ডসেটগুলির দাম ২০,০০০ টাকার কাছাকাছি। বর্তমানে শোনা যাচ্ছে সংস্থাটি আরও কয়েকটি নতুন কম রেঞ্জের স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এরমধ্যে তিনটি নতুন ওপ্পো ডিভাইসকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। চলুন এই আপকামিং হ্যান্ডসেটগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Oppo শীঘ্রই বাজারে আনছে তাদের একাধিক লো রেঞ্জের স্মার্টফোন

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর রিপোর্ট অনুযায়ী, Oppo CPH2385, CPH2339, এবং CPH2387 মডেল নম্বর সহ তিনটি আসন্ন ওপ্পো স্মার্টফোন মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা আসন্ন ফোনগুলির বেশ কয়েকটি স্পেসিফিকেশনও প্রকাশ্যে এনেছে, তবে হ্যান্ডসেটগুলির বাণিজ্যিক নাম এখনও সামনে আসেনি। এই তিনটি মডেলই বিভিন্ন বাজারে মিড বা লো-রেঞ্জ সেগমেন্টেই লঞ্চ হবে আশা করা হচ্ছে।

ওপ্পো সিপিএইচ২৩৮৫ (Oppo CPH2385)

এফসিসি সার্টিফিকেশন নিশ্চিত করে যে, CPH2385-এর ব্যাক প্যানেলে ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি একটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে এবং এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ১২. ১ (ColorOS 12.1) এ রান করবে। এই ফোনটির পরিমাপ হবে ১৬৩.৭৪ x ৭৫.০৩ x ৭.৯৯ মিলিমিটার এবং ওজন হবে ১৯০ গ্রাম।

ওপ্পো সিপিএইচ২৩৩৯ (Oppo CPH2339)

এফসিসি- এর তালিকা অনুযায়ী, Oppo CPH2339 একই ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে এবং এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে রান করবে। তালিকা থেকে এই ফোনের ৫জি ব্যান্ডগুলিও প্রকাশ্যে এসেছে। জানা গেছে, এতে এন৫, এন৭, এন৩৮ এবং এন৪১-এই ৫জি ব্যান্ডগুলি থাকবে। যদিও প্রথম দুটি ফোনের ফাস্ট চার্জিং স্পিড এবং অন্যান্য স্পেসিফিকেশনগুলি এখনও তালিকাভুক্ত করা হয়নি। তবে তৃতীয় ফোনটির ফাস্ট চার্জিং স্পিডটি এফসিসি- এর তালিকায় প্রকাশ পেয়েছে।

ওপ্পো সিপিএইচ২৩৮৭ (Oppo CPH2387)

সবশেষে, CPH2387 মডেল নম্বরের তৃতীয় ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে জানা গেছে। বাকি দুটি মডেলেও একই রকম চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে।

তাছাড়া, এই ফোনের একটি ছবিও FCC-এর সাইটে প্রকাশিত হয়েছে। এটি থেকে জানা গেছে, এই স্মার্টফোনটির রিয়ার প্যানেলে ক্যামেরার জন্য দুটি বড় কাটআউট অবস্থান করবে। যেখানে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর দেওয়া হবে৷ এছাড়া, Oppo CPH2387 ফোনে ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে থাকবে এবং সার্টিফিকেশন সাইটে প্রকাশিত ছবিতে এই হ্যান্ডসেটের ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টটিকে দেখা গেছে। এটিতে ডুয়েল-সিম এবং মাইক্রোএসডি কার্ডের সাপোর্টও মিলবে। FCC-এর সার্টিফিকেশনটি দেখার পর আশা করা হচ্ছে, এই তিনটি ওপ্পো ডিভাইসই শীঘ্রই বাজারে উন্মোচিত হবে।

সঙ্গে থাকুন ➛