Mohun Bagan Super Giant: মেলবোর্ন সিটি‌ লেজেন্ডকে দলে নেওয়ার জন্য মুখিয়ে মোহনবাগান, পথের কাঁটা হতে পারে আরেক ক্লাব

Updated on:

Mohun Bagan Super Giant

ভারতের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব মোহনবাগানকে (Mohun Bagan) নিয়ে লক্ষ লক্ষ সমর্থকদের উৎসাহ দেখতে পাওয়া যায়। এই দলের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স ভারতীয় ফুটবলকে সমৃদ্ধ করছে। এবার নতুন মরসুমের জন্য এখন থেকেই মোহনবাগান দল গোছানোর জন্য মাঠে নেমে পড়েছে। সূত্র অনুযায়ী মেলবোর্ন সিটির (Melbourne City) কিংবদন্তি ফুটবলার আসতে চলেছেন সবুজ-মেরুন শিবিরে।

সম্প্রতি চলমান আইএসএলের লিগ পর্বে ২২ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচে জয়লাভ করে ৪৮ পয়েন্ট নিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট লিগ শিল্ড জয় করে। এরপর তারা এই টুর্নামেন্টের সেমিফাইনালের দ্বিতীয় লেগে ওড়িশা এফসির মুখোমুখি হয়। এই গুরুত্বপূর্ণ ম্যাচে সবুজ-মেরুনরা জেসন কামিন্স এবং আব্দুল সামাদের দুরন্ত গোলে জয় তুলে নিয়ে ফাইনালে প্রবেশ করেছে। ২০২৩-২৪ আইএসএল মরসুমের গুরুত্বপূর্ণ এই ফাইনালে মোহনবাগান ৪ মে মুম্বাই সিটির বিপক্ষে মাঠে নামবে।

এবার এর মধ্যেই দলে নতুন বিদেশি তারকা আসা নিয়ে জল্পনা শুরু হয়েছে। মেলবোর্ন সিটির কিংবদন্তি ফুটবলার জেমি ম্যাক্লারেনকে (Jamie Maclaren) দলে নিয়ে আসার জন্য সবুজ-মেরুন কর্মকর্তারা এখন থেকেই আলোচনা শুরু করে দিয়েছেন। উল্লেখ্য ২০১৯ সালে মেলবোর্ন সিটিতে যোগ দেওয়ার পর ম্যাক্লারেন নিজের ফুটবল জীবনের সেরা সময় কাটিয়েছেন। এই ক্লাবের হয়ে তার ১৬৩ ম্যাচে মোট ১১৫ টি গোল আছে। তবে মেলবোর্ন সিটি ক্লাবের অধিনায়ক এবং এই ক্লাবের সর্বকালের শীর্ষস্থানীয় গোলদাতা জেমি ম্যাক্লারেন এই মরসুমেই চুক্তি শেষের পর ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছে‌।

এক বিদায় বার্তায় এই তারকা ফরোয়ার্ড বলেন, “গত সাড়ে পাঁচ বছর ধরে আমি এই ক্লাবটিকে বাড়ি হিসাবে দেখেছি, ফলে এই ছেড়ে যাওয়া আমার জন্য খুবই কষ্টকর মুহূর্ত। আমি এখানে ব্যক্তিগতভাবে এবং দলগতভাবে যা অর্জন করতে পেরেছি তার জন্য আমি গর্বিত। দলের সতীর্থ, দলের কর্মকর্তারা এবং আমাদের সমর্থকদের কাছে আমরা এই দীর্ঘ সময়কে বিশেষ করে তোলার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।” উল্লেখ্য জেমি ম্যাক্লারেন নিজেও ভারতে আসার জন্য আগ্ৰহ প্রকাশ করেছেন। তবে সূত্র অনুযায়ী মোহনবাগানের সঙ্গে সঙ্গে আরও একটি আইএসএল দল এই তারকা ফুটবলারকে দলে পাওয়ার জন্য লড়াইয়ে আছে।

সঙ্গে থাকুন ➥