Royal Enfield Shotgun: লঞ্চের আগে ফের রাস্তায় দর্শন মিলল রয়্যাল এনফিল্ড-এর নতুন 650 সিসি বাইকের

Avatar

Updated on:

ভারতের রাস্তায় ফের একবার দর্শন দিল বহু প্রতীক্ষিত Royal Enfield Shotgun 650। ট্রায়ালের সময় স্পট করা হয়েছে বাইকটি। যা খুব শীঘ্রই এর উৎপাদন শুরুকে ইঙ্গিত করে। Royal Enfield SG650-এর উপর ভিত্তি করে তৈরি Shotgun 650। Twins 650 এর পর এটি হতে চলেছে অপর এক ৬৫০ সিসির মডেল। ইতিমধ্যেই বাজারে Royal Enfield interceptor 650 ও Royal Enfield Continental GT 650 উপলব্ধ। রয়্যাল এনফিল্ডের লঞ্চের তালিকায় থাকা ৬৫০ সিসি পরিবারের আরেকটি আপকামিং ক্রুজার মডেল হল Super Meteor 650।

Royal Enfield Shotgun 650 Shotgun-এর পেছনে পরিবারের অন্য সদস্যদের মতো রয়েছে ডুয়েল শক অ্যাবজর্ভার। কিন্তু হুইলের ক্ষেত্রে তারতম্য চোখে পড়েছে। অ্যালয় হুইল থাকছে এতে। যেখানে রয়্যাল এনফিল্ডের বেশিরভাগ মডেলে স্পোক হুইল থাকে। অ্যালয় হুইল আছে মানে টিউবলেস টায়ার দেওয়া হতে পারে।

Royal Enfield Shotgun 650 spotted on in India

Shotgun 650-এ দেখা মিলেছে দুটি দু’ধরনের ইন্সট্রুমেন্ট কনসোল, যার স্পিডোমিটারের ডায়ালটি বৃহৎ। যেখানে ছোট ডায়ালে ট্রিপার নেভিগেশন সিস্টেম আছে। ৬৫০ সিসি অন্য বাইকের মতো এতেও থাকবে একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে Shotgun 650 কবে বাজারে আসবে, তা এখনও সংস্থার তরফে বলা হয়নি। তবে এটি ২০২৩-এর প্রারম্ভে লঞ্চ হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

এদিকে জুলাইয়ের প্রথম সপ্তাহে তাদের সবচেয়ে সস্তা মোটরসাইকেল লঞ্চের জন্য প্রস্তুতি সারছে রয়্যাল এনফিল্ড৷ যার নাম Hunter 350৷ সংস্থার J প্ল্যাটফর্মের তৃতীয় বাইক এটি‌ পূর্বে এই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে Royal Enfield Meteor 350 ও Classic 350 বাজারে এসেছে। এতে রেট্রো স্টাইল আবার মডার্ন ক্লাসিক ডিজাইন থাকবে। দাম ১ লাখ ৩০  হাজার থেকে শুরু হতে পারে। বাজারে Yezdi Roadstar, Jawa Forty Two 2.1, এবং Honda CB350 RS-এর সঙ্গে প্রতিযোগিতা চলবে।

সঙ্গে থাকুন ➛