Tecno Pova 4 Pro: দৈত্যাকার ব্যাটারির সাথে লঞ্চ হল নতুন টেকনো ফোন, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Tecno Pova 4 Pro Launched in Bangladesh

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল Tecno Pova 4 Pro। ফোনটি শীঘ্রই সীমানা পেরিয়ে ভারতেও পা রাখবে বলে জানা গেছে। 4G কানেক্টিভিটির এই লো-মিড রেঞ্জের হ্যান্ডসেটটির ফিচার-তালিকা এতটাই আকর্ষণীয় যে, Xiaomi বা Realme -এর মতো ব্র্যান্ডের স্মার্টফোনের সাথে জোর প্রতিদ্বন্দ্বিতা করবে বলেই মনে হচ্ছে। এক্ষেত্রে আলোচ্য মডেলটি – ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে পেনেল, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রমের মতো উল্লেখযোগ্য ফিচারের সাথে এসেছে। সর্বোপরি দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য এতে প্যান্থার ইঞ্জিন ২.০ এবং গেম স্পেস ২.০ সফ্টওয়্যার ব্যবহার করা হয়েছে। চলুন Tecno Pova 4 Pro স্মার্টফোনের দাম ও সমস্ত বিশেষত্ব জেনে নেওয়া যাক।

টেকনো পোভা ৪ প্রো -এর স্পেসিফিকেশন (Tecno Pova 4 Pro Specifications)

টেকনো পোভা ৪ প্রো স্মার্টফোনে একটি ৬.৬৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিউ-ড্রপ নচ ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর সহ এসেছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস (HiOS) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। এক্ষেত্রে গেম প্রেমীদের জন্য এতে প্যান্থার ইঞ্জিন ২.০ এবং গেম স্পেস ২.০ -এর মতো সফ্টওয়্যার ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে আলোচ্য ডিভাইসে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে। আর দীর্ঘ সময় ধরে মাল্টিটাস্কিং বা গেমিংয়ের জন্য এই হ্যান্ডসেট যাতে অধিক গরম না হয়ে যায়, তার জন্য মাল্টিলেয়ার গ্রাফাইট কুলিং সিস্টেম বিদ্যমান রয়েছে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, টেকনো আনীত এই লেটেস্ট স্মার্টফোনে ডুয়েল-LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল রিয়ার ক্যামেরা বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে একক-LED ফ্ল্যাশ লাইট সহ একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং শ্যুটার দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য এই হ্যান্ডসেটে – ডুয়াল সিম স্লট, ৪জি, ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ, জিএনএসএস (GNSS), এনএফসি (NFC), ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। অন্যান্য ফিচারের কথা বললে, এতে একটি জেড-এক্সিস (x-axis) লিনার ভাইব্রেশন মোটর, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং হাই-রেস অডিও-প্রত্যয়িত ও ডিটিএস সাউন্ড টেকনোলজি সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম রয়েছে। Tecno Pova 4 Pro -তে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করে। পরিশেষে, এর পরিমাপ ১৬৪.৭৯x৭৭x৯.১৯ মিমি।

টেকনো পোভা ৪ প্রো -এর দাম ও প্রাপ্যতা (Tecno Pova 4 Pro Price and Availability)

টেকনো পোভা ৪ প্রো স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম বাংলাদেশে ২৬,৯৯০ BDT / বাংলাদেশী টাকা (ভারতীয় মূল্যে প্রায় ২১,৩০০ টাকা) ধার্য করা হয়েছে। এটিকে পড়শী দেশে শুধুমাত্র ব্লু কালার বিকল্পে বিক্রি করা হবে। সংস্থার বিবৃতি শুনে মনে হচ্ছে, শীঘ্রই হয়তো ভারত সহ অন্যান্য বাজারেও টেকনো পোভা ৪ প্রো স্মার্টফোনকে লঞ্চ করা হবে।

সঙ্গে থাকুন ➥