এই মুহূর্তে সবচেয়ে বড় খবর, ইলেকট্রিক গাড়ির আগেই মোটরসাইকেল লঞ্চ করবে Ola

Avatar

Updated on:

Ola Electric Motorcycle launch confirmed by CEO Bhavish Agarwal

ইলেকট্রিক স্কুটার মার্কেটে সাফল্য পাওয়ার পর বৈদ্যুতিক মোটরসাইকেলের জগতে প্রবেশ করার ইঙ্গিত আগেই দিয়েছিল ওলা ইলেকট্রিক (Ola Electric)। এবারে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগরওয়াল (Bhavish Aggarwal) বললেন, তাঁদের কোম্পানি ইলেকট্রিক মোটরসাইকেল তৈরিতে ইতিমধ্যেই হাত লাগিয়েছে। যে কারণে টুইটারে ক্রেতাদের কোন ধরনের মোটরসাইকেল পছন্দ, তা ভোটাভুটির মাধ্যমে জেনে নিতে চাইছেন ভাবিশ। যেই তালিকায় স্পোর্টস, ক্রুজার, অ্যাডভেঞ্চার এবং ক্যাফে রেসার মডেলের নাম উল্লেখ করা হয়েছে।

ওলার ইলেকট্রিক মোটরসাইকেলটি গাড়ির অনেক আগেই ২০২৩-এর প্রথমার্ধেই বাজারে হাজির হবে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি ওলার কর্ণধার সম্প্রতি সর্বসাধারণের জন্য মাঝারি আকারের একটি প্রিমিয়াম বাইকের বিষয়ে উল্লেখ করেছেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে চলতি বছরের শেষান্তে সংস্থার তরফে বড় কোনও ঘোষণা আসতে পারে।

প্রসঙ্গত, এ বছর দিওয়ালিতে S1 Air ই-স্কুটারটি লঞ্চের সময়তেই ওলা তাদের আসন্ন মোটরসাইকেলের বিষয়টি নিশ্চিত করেছিল। সে সময় আগরওয়াল বলেছিলেন, “১২ মাসের মধ্যে আমরা টু-হুইলারের সকল ক্যাটাগরির পণ্য তৈরি করব। যার মধ্যে থাকবে কমিউটার স্কুটার, মোটরবাইক, স্পোর্টস বাইক ও আরও অন্যান্য। আমরা নিশ্চিত করব যে আইসিই ভেহিকেলের থেকে ইভি পণ্য কেনা অনেক ভালো।”

প্রসঙ্গত, ওলা ইলেকট্রিক বর্তমানে ভারতের পয়লা নম্বর ইলেকট্রিক স্কুটার নির্মাণকারী সংস্থা। S1 ও S1 Pro-এর পর সংস্থাটি সম্প্রতি S1 Air লঞ্চ করেছে। গত মাসে তারা প্রায় ২০,০০০ ইভি মডেল বিক্রি করে দেশের বৃহত্তম ব্যাটারি পরিচালিত টু-হুইলার সংস্থায় পরিণত হয়েছে। এদিকে আগারওয়াল আগামী বছরের শেষে বার্ষিক 10 লক্ষ ইভি মডেল উৎপাদনের বিষয়ে আশা প্রকাশ করেছেন। কিছুদিন আগেই তারা ১ লক্ষ তম মডেলটি তৈরির কথা ঘোষণা করেছিল। আবার ২০২৪-এর মধ্যে একটি বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করবে ওলা।

সঙ্গে থাকুন ➥