SRH vs RR: সবচেয়ে রোমহর্ষক ম্যাচে শেষ অবধি‌ জয় ভুবিদের, শেষ বলে হেরে টুর্নামেন্টের দ্বিতীয় হার রাজস্থানের

Published on:

Sunrisers Hyderabad beat Rajasthan Royals by 1 run last ball thriller at Hyderabad Ipl 2024

আজ আবারও এক রোমাঞ্চকর ম্যাচের উপহার দিল আইপিএল ২০২৪ (IPL 2024)। যেখানে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মতো এবারের সবচেয়ে শক্তিশালী দলকে মাত্র ১ রানে হারিয়ে এক অবিশ্বাস্য জয় নিজেদের নাম করলো সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। এই মরশুমে এটি তাদের ষষ্ঠ জয়। আর এই জয়ের সাথেই পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এল অরেঞ্জ আর্মিরা।

আজ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব ভালো না করতে পারলেও, নিতীশ কুমার রেড্ডির (Nitish Kumar Reddy) মাত্র ৪২ বলে ৭৬ রান এবং ট্রাভিস হেডের (Travis Head) ৪৪ বলে ৫৮ রানের ভিত্তিতে ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২০১ রান করে অরেঞ্জ আর্মিরা। এছাড়া হেনরিখ ক্লাসেনের (Heinrich Klaasen) মাত্র ১৯ বলে ৪২ রানের ইনিংসটিও ছিল বেশ গুরুত্বপূর্ণ।

রাজস্থান রয়্যালসকে তাদের জয়ের ধারা বজায় রাখতে প্রয়োজন ছিল ২০ ওভারে ২০২ রান। যা তাড়া করতে নেমে প্রথম ওভারেই ভুবনেশ্বর কুমারের (Bhuvneshwar Kumar) বলে আউট হন জস বাটলার এবং সঞ্জু স্যামসন। তবে তারপরেও যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং রিয়ান পরাগ (Riyan Parag) মিলে ওই কঠিন পরিস্থিতি থেকে ১৩৪ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। এরপর যশস্বী ৪০ বলে ৬৭ রান করে নটরাজনের বলে নিজের উইকেট হারান।

যশস্বী আউটের পর এবার পরাগের সাথ দিতে ক্রিজে আসেন সিমরান হেটমায়ার। কিছুক্ষণ পর রিয়ান পরাগও ৪৯ বলে ৭৭ রানের ইনিংস খেলার পর প্যাট কামিন্সের বলে আউট হন। এরপর দ্রুত গতিতে উইকেট হারাতে শুরু করে রাজস্থান। হেটমায়ারও ১৩ রান করে ফিরে যান, অন্যদিকে ধ্রুব জুরেলও ১ রানে ফিরে যান। শেষমেষ রভমান পাওয়েল (Rovman Powell) ১৫ বলে ২৭ রান করে নিজের সম্পূর্ণতা দিয়ে দিলেও, ভুবনেশ্বর কুমারের অভিজ্ঞতার সামনে শেষ বলে উইকেট হারান তিনি। আর এর সাথেই এই মরশুমের ষষ্ঠ জয়ের মুখ দেখে অরেঞ্জ আর্মিরা।

সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের স্কোরকার্ড (Sunrisers Hyderabad vs Rajasthan Royals Match Scorecard):

সানরাইজার্স হায়দ্রাবাদ: ২০১/৩ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ২০০/৭ (২০ ওভার)

ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদ মাত্র ১ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥