দেশীয় কোম্পানি Lava ভেঙে দিল সব রেকর্ড, ২ ঘন্টার মধ্যে আউট অফ স্টক Agni 2 5G

Avatar

Published on:

Lava Agni 2 5G out of stock with in 2 hours

গত ১৬ই মে ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Lava Agni 2 5G। আর আজ অর্থাৎ ২৪শে মে সকাল ১০টায় ই-কমার্স সাইট Amazon থেকে এর সেল শুরু হয়। কোম্পানির তরফে জানানো হয়েছে, এই সেল শুরু হওয়ার মাত্র ২ ঘণ্টার মধ্যেই স্মার্টফোনটি ‘আউট-অফ-স্টক’ হয়ে যায়। আজ্ঞে হ্যাঁ! একদম সঠিক পড়েছেন। মূলত অ্যাডভান্স ফিচার ও স্টাইলিশ ডিজাইনের কারণে আলোচ্য হ্যান্ডসেটটি ক্রেতাদের ব্যাপকভাবে আকৃষ্ট করেছে। এই কারণেই প্রথম সেলে রেকর্ড পরিমাণ বিক্রি হয়েছে Lava Agni 2 5G।

লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসরের চালিত এই 5G-এনাবল ফোনটি এতো স্বল্প সময়ের মধ্যে এরূপ ‘রেকর্ড ব্রেকিং’ প্রতিক্রিয়া পাবে গ্রাহকদের থেকে, তা সংস্থার সিইও হরি ওম রাই নিজেও আশা করেননি বলে জানিয়েছেন। তবে আজকের এই ঘটনা দেখে মনে হচ্ছে, ভারতবাসী Lava Agni 2 5G স্মার্টফোনের সেল লাইভ হওয়ার জন্যই অধীর আগ্রহে অপেক্ষা করেছিল।

ই-কমার্স সাইট অ্যামাজনে লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনের স্টক শেষ হয়ে যাওয়ার পর বহু ক্রেতাকে সংস্থার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে গিয়ে অভিযোগ করতেও দেখা গেছে। যার প্রত্যুত্তরে লাভা পোস্ট করে জানিয়েছে যে – “আমরা নিজেরা ক্রেতাদের কাছ থেকে এত ভাল প্রতিক্রিয়া পেয়ে যথেষ্ট অবাক। যত তাড়াতাড়ি সম্ভব স্মার্টফোনটিকে রি-স্টক করা হবে।” এই বিষয়ে লাভা ইন্ডিয়ার প্রেসিডেন্ট সুনীল রায়না বলেছে যে, গ্রাহকের চাহিদা মেটাতে লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনের উৎপাদন আরো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

আপনিও যদি নিজের জন্য Lava Agni 2 5G স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন, কিন্তু আউট-অফ-স্টক হয়ে যাওয়ার কারণ তা অর্ডার করতে না পারলে একদম নিরাশ হবেন না। লাভা খুব শীঘ্রই অ্যামাজনে (Amazon) তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটকে পুনরায় বিক্রির জন্য পুনরায় করবে।

Lava Agni 2 5G স্মার্টফোনের দাম

ভারতে লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনকে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ লঞ্চ করা হয়েছে, যার দাম থাকছে ২১,৯৯৯ টাকা। কিন্তু লঞ্চ অফার হিসাবে, ক্রেতারা নির্বাচিত ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ধার্য মূল্যের উপর ফ্ল্যাট ২,০০০ টাকার ছাড় পেয়ে যাবেন। যারপর এটিকে ১৯,৯৯৯ টাকা খরচ করে অ্যামাজন থেকে কিনে নেওয়া যাবে। ডিভাইসটি শুধুমাত্র গ্রীন কালারে পাওয়া যাচ্ছে।

Lava Agni 2 5G-এর স্পেসিফিকেশন ও ফিচার

গ্লাস-ব্যাক প্যানেল ডিজাইনের সাথে আসা লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ৩ডি (3D) ডুয়াল কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ফুল এইচডি প্লাস রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.০৭ বিলিয়ন কালার ডেপ্থ, HDR, HDR 10, HDR 10+ এবং Widevine L1 প্রযুক্তি সাপোর্ট করে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

আর লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।

এদিকে লাভার ডিভাইসটি ভারতের আসা প্রথম ফোন, যাতে লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ৷ এতে ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আর অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত Lava Agni 2 5G স্মার্টফোনে ১৩টি ৫জি ব্যান্ড সমর্থন করবে যথা -n1/n3/n5/n7/n8/n20/n28/n38/n40/n41/n66/n77/n78।

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসা Lava Agni 2 5G স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ডিভাইসকে ১৬ মিনিটেরও কম সময়ে ৫০% পর্যন্ত চার্জ করতে সমর্থ বলে দাবি করেছে লাভা।

সঙ্গে থাকুন ➥