Instagram ছাড়াই ডিলিট হবে Threads অ্যাকাউন্ট, চাপ এড়াতে কোম্পানিই দিল সমাধান

Avatar

Published on:

threads-users-will-able-to-delete-their-account-soon-without-losing-instagram

ইলন মাস্কের Twitter-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে অতিসম্প্রতি Threads নামের একটি নতুন অ্যাপ চালু করেছেন Meta মালিক মার্ক জুকারবার্গ। আর লঞ্চের পর এই অ্যাপ ভারতে খুব ভালো সাড়া ফেলেছে। এক্ষেত্রে প্রায় ২৪ ঘন্টায় ৫০ মিলিয়নেরও বেশি মানুষ এই Threads অ্যাপটি ডাউনলোড করেছেন বলে জানা গিয়েছে। তবে এই মুহূর্তে চর্চার কেন্দ্রবিন্দুতে থাকলেও, অ্যাপটির একটি জিনিস নিয়ে খানিক সমস্যায় পড়েছেন ইউজাররা। আসলে শুধুমাত্র ইমেইল বা ফোন নম্বর ব্যবহার করে Threads অ্যাকাউন্টে সাইন আপ করা যাবেনা, এক্ষেত্রে একটি প্রোফাইল খোলার জন্য Instagram অ্যাকাউন্টের তথ্য ব্যবহার করতে হবে। আর এখানেই বেঁধেছে গণ্ডগোল! আসলে Instagram-এর মাধ্যমে Threads-এ অ্যাকাউন্ট খোলা গেলেও, কোনো কারণে যদি নতুন অ্যাকাউন্টটি ডিলিট বা রিমুভ করতে চাওয়া হয়, তার স্বতন্ত্র অপশন দেয়নি কোম্পানি। বরঞ্চ Threads অ্যাপের প্রোফাইল মুছে ফেলতে হলে সেই ইউজারকে নিজের Instagram অ্যাকাউন্টটিও ডিলিট করে ফেলতে হবে। নিঃসন্দেহে এই বিষয়টি অত্যন্ত অস্বস্তিকর!

Threads প্রোফাইল মুছতে ডিলিট করতে হবেনা Instagram

থ্রেডস লঞ্চের পরই কিছু টুইটার ইউজার এবং মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটির কিছু কর্মকর্তা এটি সম্পর্কে মুখ খুলেছেন। এদিকে ইনস্টাগ্রাম সংক্রান্ত এই সীমাবদ্ধতা সামনে আসার পর অনেকেই বিষয়টি নিয়ে অসন্তুষ্ট। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় মজাও করেছেন কেউ কেউ। কিন্তু এখন ইনস্টাগ্রামের হেড অ্যাডাম মোসেরি বলেছেন যে, থ্রেডস শীঘ্রই ইউজারদের ইনস্টাগ্রাম প্রোফাইলে প্রভাব না ফেলে তাদের প্রোফাইল মুছে ফেলার সুবিধা দেবে। আর একবার এই সুবিধা চালু হয়ে গেলে, থ্রেডস প্রোফাইল লুকিয়ে রাখা বা নিষ্ক্রিয় করা সহজ হয়ে যাবে।

কীভাবে আপনার Instagram Threads প্রোফাইল ডিঅ্যাক্টিভেট করবেন?

১. অ্যাপটি খুলে প্রথমে নিজের প্রোফাইলে যান।

২. ডিসপ্লেতে প্রদর্শিত প্রোফাইল ফটোর উপরে ডান কোণায় ‘ডাবল ড্যাশ’ আইকনে ট্যাপ করুন৷

৩. প্রদত্ত অপশনগুলির মধ্যে থেকে ‘অ্যাকাউন্ট’-এ যান এবং সেখান থেকে নির্দিষ্ট প্রোফাইল ডিঅ্যাক্টিভেট বিকল্পটি সিলেক্ট করুন।

৪. পরবর্তী ধাপে প্রক্রিয়াটি কনফার্ম (confirm) করলেই আপনার থ্রেডস প্রোফাইল নিষ্ক্রিয় হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥