PUBG কে টেক্কা দিতে আসা FAU-G এর লঞ্চে বিলম্ব, কবে আসবে এই দেশীয় ব্যাটেল গেম

Avatar

Published on:

সেপ্টেম্বরে PUBG-র মোবাইল ভার্সনটি ভারতে ব্যান হওয়ার প্রায় সাথে সাথেই শোনা যায়, ভারতীয় গেমাররা খুব তাড়াতাড়ি ‘FAU-G’ (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস) নামের একটি দেশীয় ব্যাটেল গেম উপভোগ করতে পারবেন। এরপর, অক্টোবরের শুরুর দিকে ‘FAU-G’ গেমটির বেঙ্গালুরু-ভিত্তিক ডেভেলপার সংস্থা, এনকোর (nCore) গেমস ঘোষণা করেছিল নভেম্বরে গেমটি ব্যবহারের জন্য উপলব্ধ হবে। এদিকে ডিসেম্বর প্রায় দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে, কিন্তু এখনো পর্যন্ত এই গেমটির সম্পর্কে কোনো নতুন আপডেট পাওয়া যায়নি। বরঞ্চ, সরকারি বিধিনিষেধের ঘেরাটোপ পেরিয়ে PUBG Mobile গেম যে পুনরায় চালু হতে চলেছে সেবিষয়টি অনেকটাই নিশ্চিত। স্বাভাবিকভাবেই ‘FAU-G’ গেমটির মুক্তি নিয়ে নানারকম প্রশ্ন উঠছে। কিন্তু উত্তর মিলছে না!

এর আগে জনপ্রিয় ইউটিউবার টেকনিক্যাল গুরুজি ওরফে গৌরব চৌধুরী দাবি করেছিলেন ‘FAU-G’ গেমটি ২৬শে নভেম্বর লঞ্চ হবে। এমনকি এনকোর গেমস নিজেও টুইট করেছিল যে গেমটি নভেম্বর মাসে আসবে। সেইমত প্রকাশ হয়েছিল গেমের পোস্টার এবং টিজার। কিন্তু ক্যালেন্ডারের পাতায় সেই দিন অতিক্রান্ত। তবে গেমটির লঞ্চ ডেট নিয়ে এখনও ধোঁয়াশা রেখে চলেছে ডেভেলপাররা।

একথা আপনারা প্রায় সবাই জানেন, ‘Fau-G’ গেমটি অভিনেতা অক্ষয় কুমারের উদ্যোগে তৈরি দেশের তরুণ প্রজন্মকে আকর্ষিত করতে তৈরি করা হয়েছে। যার আয়ের ২০% তুলে দেওয়া দেওয়া হবে ‘ভারত কে বীর’ ট্রাস্টের হাতে। এছাড়া, এটি ব্যাটেল গেম হলেও পাবজির থেকে একেবারেই আলাদা হবে এবং দেশের সেনাবাহিনীর লড়াইয়ের কাহিনীই গেমের প্রেক্ষাপট হবে এমনটাই বারবার বলা হয়েছে।

তবে গেমটি এখনও মুক্তির জন্য প্রস্তুত নয় নাকি পাবজির অপ্রত্যাশিত প্রত্যাবর্তনের দরুণ এটি আরো কোমর বেঁধে নামতে চলেছে – তা এখনো স্পষ্ট নয়। এখন, গেমটির নতুন কোনো আপডেট জানতে আমাদের নির্মাতা সংস্থার কোনো ঘোষণার জন্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

সঙ্গে থাকুন ➥