200 মেগাপিক্সেল ক্যামেরা, সঙ্গে 200x জুম! তুখোড় ফিচার Vivo কোম্পানির নতুন ফোনে

Published on:

Vivo x100 ultra to offer better telephoto night photography experience than Vivo x100 pro

চীনে এখন মে দিবসকে কেন্দ্র করে উৎসব চলছে। তবে জল্পনা রয়েছে যে, উৎসব শেষ হওয়ার পর বেশ কিছু নতুন স্মার্টফোন সেদেশে আত্মপ্রকাশ করবে। বিখ্যাত চীনা ব্র্যান্ড ভিভো সম্ভবত আগামী সপ্তাহেই তাদের নিজ দেশে Vivo X100 Ultra এবং Vivo X100s-কে টিজ করা শুরু করবে। তবে ভিভোর প্রোডাক্ট ম্যানেজার, হ্যান বক্সিয়াও এখনই Vivo X100 Ultra-কে নিয়ে প্রযুক্তি প্রেমী ও ভিভোর অনুরাগীদের মধ্যে উন্মাদনা সৃষ্টি করতে ফোনটির ক্যামেরা ক্ষমতা প্রদর্শন করে একটি টিজার প্রকাশ করেছেন।

Vivo X100 Ultra-এর ক্যামেরার ক্ষমতা এল প্রকাশ্যে

চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম, ওয়েইবোর একটি পোস্টে ভিভোর প্রোডাক্ট ম্যানেজার হ্যান বক্সিয়াও ইঙ্গিত করেছেন যে বাজারে বিদ্যমান ভিভো এক্স১০০ প্রো মডেলের তুলনায় ‘আল্ট্রা’ ভ্যারিয়েন্টে টেলিফোটো রেজোলিউশন এবং লো লাইট ফটোগ্রাফি ক্ষমতায় উল্লেখযোগ্য উন্নতি দেখা যাবে। সম্প্রতি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে প্রদর্শিত ভিভো এক্স১০০ আল্ট্রা ফোনের একটি অফিসিয়াল পোস্টার থেকে জানা গেছে যে ফোনের রিয়ার শেলে তিনটি ক্যামেরা সেন্সর সমন্বিত বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে।

ফটোগ্রাফির জন্য, ভিভো এক্স১০০ আল্ট্রার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি এলওয়াইটি-৯০০ প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে শোনা যাচ্ছে। এটি একই প্রধান ক্যামেরা, যা শাওমি ১৪ আল্ট্রা এবং ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনের মতো ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটেও রয়েছে।

এছাড়া, Vivo X100 Ultra-এ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে। সম্ভবত ক্যামেরা সেটআপে একটি ২০০ মেগাপিক্সেলের একটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরাও অন্তর্ভুক্ত থাকতে পারে, যা ৪.৩x অপটিক্যাল জুম এবং ২০০x ডিজিটাল জুম অফার করবে। এপ্রিল মাসে ভিভো প্রোডাক্টের ভাইস প্রেসিডেন্ট, হুয়াং তাও Vivo X100 Ultra-এর প্রশংসা করে বলেছিলেন যে, এটি একটি পেশাদার ক্যামেরা, যা ফোন হিসেবেও কাজ করবে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Vivo X100 Ultra-এ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ই৭ (AMOLED E7) ডিসপ্লে থাকবে, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটিতে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম, সর্বোচ্চ ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে। Vivo X100 Ultra ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেলেও, ডিভাইসের ব্যাটারির আকার সম্পর্কে কোনও তথ্য এখনও উপলব্ধ নেই।

সঙ্গে থাকুন ➥