Honda NX500: নতুন বছরে হোন্ডার প্রথম বাইক লঞ্চ হল দেশে, কিনতে কত খরচ হবে দেখুন

Avatar

Published on:

Honda NX500 Adventure Tourer launched India

অবশেষে ভারতের অ্যাডভেঞ্চারপ্রেমী বাইকারদের অপেক্ষার অবসান ঘটিয়ে দেশের বাজারে পা রাখল Honda NX500 ADV। দাম রাখা হয়েছে ৫.৯০ লাখ টাকা (এক্স-শোরুম)। গত বছর মিলান মোটরসাইকেল শো-তে এই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইটি প্রথম উন্মোচিত হয়েছিল। ভারতে CB500X-এর পরিবর্ত হিসাবে এসেছে NX500। হোন্ডার BigWing ডিলারশিপ থেকে বিক্রি করা হবে। ইতিমধ্যেই বুকিং শুরু হয়েছে এবং ডেলিভারি আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি থেকে চালু হবে বলে জানিয়েছে কোম্পানি

Honda NX500: ইঞ্জিন ও গিয়ারবক্স

Honda NX500 একটি ৪৭১ সিসি লিকুইড কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিনে দৌড়াবে। এই একই ইঞ্জিন CB500X-এও উপলব্ধ ছিল। এটি থেকে ৮,৬০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৪৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ৬-গতির গিয়ারবক্সের সাথে থাকছে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

Honda NX500 : হার্ডওয়্যার

হার্ডওয়্যার হিসেবে NX500-এ ৪১ মিমি SFF-BP আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক ও ফাইভ-স্টেপ প্রি-লোড অ্যাডজাস্টেবল মোনোশক রিয়ার সাসপেনশন বর্তমান। ছুটবে ১৯ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার অ্যালয় হুইল। ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনে ২৯৬ মিমি ও পেছনে ২৪০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। বাইকটির মাটি থেকে সিটের উচ্চতা ৮৩০ মিমি। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৭.৫ লিটার।

Honda NX500 : ফিচার্স

ফিচারের প্রসঙ্গে বললে Honda NX500-এ রয়েছে একটি ৫- ইঞ্চি টিএফটি স্ক্রিন। এতে ট্যাকোমিটার, ক্লক, স্পিডোমিটার এবং গিয়ার শিফ্ট ইন্ডিকেটর ভেসে উঠবে। অল এলইডি লাইটিং সহ বাইকটিতে রয়েছে এমার্জেন্সি স্টপ সিগন্যাল এবং Honda RoadSync ফাংশনালিটি।

সঙ্গে থাকুন ➥