OnePlus-এর বড় ধামাকা, এই তারিখে লঞ্চ হচ্ছে Nord CE 4, ফিচার্স মন মাতিয়ে রাখবে

Avatar

Published on:

OnePlus Nord CE 4 India launch date

ওয়ানপ্লাস (OnePlus) বছরের শুরুতে তাদের ফ্ল্যাগশিপ রেঞ্জের স্মার্টফোন বাজারে এনেছে। বর্তমানে কোম্পানিটি তুলনামূলক সাশ্রয়ী মূল্যের ফোনগুলির ওপর ফোকাস করেছে। ওয়ানপ্লাসের তরফে এবার লেটেস্ট মিড-রেঞ্জ স্মার্টফোন, OnePlus Nord CE 4-এর লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। এটি Nord CE 3-এর উত্তরসূরি হিসাবে ভারতে আগামী ১ এপ্রিল লঞ্চ হতে চলেছে। তার আগে একটি মাইক্রোসাইট অ্যামাজন (Amazon) এবং ওয়ানপ্লাসের ওয়েবসাইটে লাইভ হয়ে OnePlus Nord CE 4-এর ডিজাইন এবং কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে।

OnePlus Nord CE 4-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

কোম্পানি দ্বারা প্রকাশিত মাইক্রোসাইট অনুযায়ী, ওয়ানপ্লাস নর্ড সিই ৪-এ তার পূর্বসূরির থেকে কিছুটা আলাদা ডিজাইন ল্যাঙ্গুয়েজ দেখা যাবে। ফোনটির পিছনে একটি পিল-আকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। ডিভাইসটির ওপরের দিকে আইআর (IR) ব্লাস্টারও থাকবে। ওয়ানপ্লাস নর্ড সিই ৪ দুটি কালার অপশনে পাওয়া যাবে – একটি হল ডার্ক ক্রোম, যা সূক্ষ্ম গ্রেডিয়েন্ট সহ একটি ক্লাসিক ওয়ানপ্লাস ডার্ক কালার শেড এবং অপরটি হল সেল্যাডন মার্বেল, যা একটি টেক্সচার্ড ডিজাইন ও প্রাণবন্ত নান্দনিক সৌন্দর্য অফার করবে।

এছাড়াও জানা গেছে যে, ওয়ানপ্লাস নর্ড সিই ৪ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে। এই ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত চিপসেটে অ্যাড্রেনো ৭২০ জিপিইউ সহ একটি ক্রায়ো প্রাইম কোর, তিনটি পারফরম্যান্স কোর এবং চারটি এফিসিয়েন্সি কোর রয়েছে৷ ফটোগ্রাফির জন্য, নর্ড সিই ৪-এ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আগের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, এই ওয়ানপ্লাস স্মার্টফোনটির ক্যামেরা সিস্টেমে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের লেন্স অবস্থান করবে, সম্ভবত আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল শটের জন্য। এছাড়াও, সেলফির জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে।

এছাড়া, OnePlus Nord CE 4-এর সামনে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। পূর্বসূরি Nord CE 3-এ একটি অ্যামোলেড (AMOLED) প্যানেল রয়েছে, তাই Nord CE 4-এ ওলেড (OLED) ডিসপ্লের উপস্থিতি আশা করা যুক্তিসঙ্গত। OnePlus Nord CE 4 সম্পর্কে এই মুহূর্তে আর কোনও তথ্য উপলব্ধ নেই। তবে শীঘ্রই এটির বিষয়ে আরও জানা যাবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥